সম্পর্ক উন্নয়নে নতুন মাত্রা যোগ করতে চাই 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে-ছবি-বাংলানিউজ

ঢাকা: নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বৈদেশিক সম্পর্ক উন্নয়নে নতুন মাত্রা যোগ করতে চাই। 

সবার সহযোগিতা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রত্যাশা করেছেন তিনি। মঙ্গলবার (৮ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি একথা বলেন। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব এম শহীদুল হকসহ মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশকে সামনে এগিয়ে ভিশন-২০২১ ও ২০৩০ সালের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা আমরা অর্জন করতে চাই। সে কারণে এখন থেকেই আমরা এসব বিষয় সামনে রেখে এগিয়ে যেতে চাই।   

তিনি বলেন, আমি দীর্ঘদিন জাতিসংঘে কাজ করেছি। সেই সময় আমরা জাতিসংঘে কোনো ভোটে পরাজিত হয়নি। এর অন্যতম কারণ হলো-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্র নীতি ‘সবার সাথে বন্ধুত্ব, কারোর সাথে বৈরিতা নয়’। বঙ্গবন্ধুর নীতি অনুযায়ী চলেছিলাম বলেই আমরা সে সময় বিজয়ী হয়েছিলাম। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জীবনে অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এই পর্যন্ত এসেছি। বিভিন্ন কারণে যুক্তরাষ্ট্রে একের পর এক ডিগ্রি লাভ করেছি। তবে জীবনের জটিলতা কেটে যাওয়ায় যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব অনেক আগেই ফিরিয়ে দিয়েছি।

উল্লেখ্য, ড. এ কে আব্দুল মোমেন সিলেট-১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি সদ্য বিদায় নেওয়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই। 

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৯
টিআর/আরআর

চকবাজার অগ্নিকাণ্ডে এরদোয়ানের শোক
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭


চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ