বাংলাদেশ ব্যাংকের বোর্ডসভা স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মঙ্গলবার (০৮ জানুয়ারি) বিকেল ৪টায়। কিন্তু দুপুরের পর হঠাৎ করেই তা স্থগিত করা হয়। কোরাম সংকটে সভাটি স্থগিতের কথা বলা হলেও এখনও নতুন তারিখ ঘোষণা করা হয়নি। 

সংশ্লিষ্ট সূত্র বলছে, পর্ষদ সদস্য জামালুদ্দিন আহমেদের শ্বাশুড়ি ইন্তেকাল করায় তিনি বৈঠকে যোগ দেননি। বোর্ডের একজন সদস্য দেশের বাইরে রয়েছেন। আরও কয়েকজন সদস্যও যোগ দেননি সভায়। 

এদিকে এই বোর্ড সভায় নতুন ব্যাংক হিসেবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের লেটার অব ইনট্যান্ট অনুমোদন হওয়ার কথা ছিল। যা বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ বোর্ড সভায় নীতিগতভাবে সমর্থন দেওয়া হয়। 

পিপলস ও সিটিজেনস ব্যাংকের বিষয়ে আলোচনা হওয়ার কথা ছিলো। এর বাইরে ছিলো চলতি অর্থবছরের দ্বিতীয়ার্ধ্বে (জানুয়ারি-জুন) মুদ্রানীতির বিষয়টি। 

বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সদস্য সাতজন। পর্ষদে রয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও জ্যেষ্ঠ সচিব মোশাররফ হোসেন ভূঁইঁয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের সচিব আবদুর রউফ তালুকদার, পদাধিকার বলে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান, রুশিদান ইসলাম রহমান, জামালুদ্দিন আহমেদ ও একেএম আফতাব উল ইসলাম। আর পদাধিকার বলে বোর্ডের চেয়ারম্যান হন বাংলাদেশ ব্যাংকের গভর্নর।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএ/

কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান