জোয়ার সাহারা বিআরটিসি ডিপো বন্ধ, চলছে অন্যগুলোর বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জোয়ার সাহারা বাস ডিপোতে বিক্ষোভ করছেন শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজধানীর খিলক্ষেত এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) জোয়ার সাহারা বাস ডিপোতে বিক্ষোভ করছেন শ্রমিকরা। ফলে ডিপো থেকে প্রতিদিন রাজধানীর বিভিন্ন রুটে যেসব বাস ছেড়ে যায়, তার কোনটিই ছেড়ে যায়নি আজ। তবে রাজধানীর রাস্তায় অন্য ডিপোর বিআরটিসি বাস চলতে দেখা গেছে।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সরেজমিনে রাজধানীর মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, পল্টন, মতিঝিলে বিআরটিসির বিভিন্ন বাসগুলোকে চলতে দেখা গেছে। তবে জোয়ার সাহারা বাস ডিপোর গাড়ি বন্ধ থাকায় কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে এ রুটের সাধারণ জনগণকে।

উত্তরা থেকে বনানী, ফার্মগেট, মতিঝিল বা রাজধানীর অন্য কোনও এলাকায় যেতে গিয়ে সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন। সাধারণ যাত্রী ছাড়াও বিভিন্ন সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের পরিবহনে ডিপোর যে বাস ছিল, সেগুলো নিয়েও বিক্ষোভের দিন বের হননি চালকরা। ফলে এ রুটে চলাচল করতে তাদের নিতে হয়েছে অন্যান্য পরিবহনগুলোর সাহায্য।

রাস্তায় পর্যাপ্ত বাস না থাকায় হাতেগোনা যে কয়টি গণপরিবহণ দেখা গেছে, সেগুলোর সবই ছিল যাত্রী পূর্ণ। 

এ প্রসঙ্গে খিলক্ষেত থেকে ফার্মগেট আসার জন্য অপেক্ষা করা মধ্যবয়সী যাত্রী হাসান মাহমুদ বলেন, সকাল থেকেই আজ এ রুটে বিআরটিসি বাস বন্ধ রয়েছে। ফলে শাহবাগ বা ফার্মগেট যেতে যাত্রীদের বেশ ভোগান্তিই পোহাতে হচ্ছে। কেননা এ রুটে বাসের সংখ্যা অত্যন্ত সীমিত। আর যেগুলো আছে, সেগুলোতেও যেন তিল ধারণের জায়গা নেই।

এদিকে, রাজধানীর মহাসড়কে অন্য ডিপোর একাধিক বাসের চালক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শ্রমিকদের বেতন-ভাতা প্রতিটি ডিপোতেই আলাদাভাবে হয়। খিলক্ষেতে প্রায় ৮ মাসের বেতন বকেয়া থাকার কারণে তারা বিক্ষোভ করছেন। তবে মিরপুর, কমলাপুর বা মতিঝিল ডিপোতে শ্রমিকদের বেতন কিছুটা বকেয়া থাকলেও তা খুব বেশি নয়। ফলে খিলক্ষেতের বিক্ষোভকারীদের সঙ্গে এদের কোনও সম্পর্ক নেই। তাই তারা নির্দিষ্ট রুটে সময় মতোই বাস নিয়ে বের হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এইচএমএস/আরবি/

কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান