সমৃদ্ধ দেশ গড়ায় গণমাধ্যমের সহযোগিতা চান হাছান মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজ দফতরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: বাংলানিউজ

ঢাকা: নতুন মন্ত্রিসভার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দায়িত্ব নিয়েই প্রতিক্রিয়ায় বলেছেন, আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য আমরা যে কাজ করে যাচ্ছি। যে ভিশন নিয়েছি। শেখা হাসিনার নেতৃত্বে সেটা আমরা বাস্তবায়ন করবো। আর সেজন্য গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা গণমাধ্যমের সহযোগিতা চাই।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে প্রথম বসেই তিনি সাংবাদিকদের এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এর আগে দফতরে তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার সময়ে গণমাধ্যমের বিকাশ ঘটেছে। তাছাড়া টেলিভিশন এবং অনলাইন গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে শেখ হাসিনা সময়েই। তবে আমরা জানি- অনেক ভুয়া অনলাইন কিছু উল্টা-পাল্টা তথ্য দিয়ে বিভ্রান্তির সৃষ্টি করছে। অনেকের চরিত্র হননের চেষ্টা করছে তারা। আমরা আপনাদের (সাংবাদিকদের) সহযোগিতা নিয়ে এগুলো মোকাবিলা করবো।

তিনি বলেন, একটি রাষ্ট্রের জন্য গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে গণমাধ্যমের সঙ্গে আমি কাজ করে যাচ্ছি। আমি গত ছয় বছর ধরে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে আছি। এখন রাষ্ট্রের দায়িত্ব পেয়েছি। দায়িত্ব পালনে আমি আপনাদের সহযোগিতা চাই।

এ সময় এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, যে কাজে চ্যালেঞ্জ নেই, সে কাজে কোনো মজা নেই। আমি আমার জীবনটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। সাংবাদিকদের কিছু অভাব, অভিযোগ আছে। বিষয়গুলো কিছু কিছু আমার জানা আছে। বিষয়গুলো নিয়ে আমার সহকর্মীদের সঙ্গে আলোচনা করবো, কীভাবে সমাধান করা যায়।

তথ্যমন্ত্রী হিসেবে কী পরিকল্পনা রয়েছে- জানতে চাওয়া হলে হাছান মহামদু বলেন, আমার অনেক পরিকল্পনা আছে। সবে মাত্র দায়িত্ব নিলাম। আগে আমার সহকর্মীদের সঙ্গে আলোচনা করি। তারপর পরিকল্পনার বিষয়ে বলবো।

নতুন তথ্যমন্ত্রী এও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এক সময় বাংলাদেশের নাম লেখা হতো অন্যতম দরিদ্র দেশ হিসেবে। আজ সেই সুযোগ আর নেই। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এসকে/টিএ

নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক


বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর
ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ