টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছেন। তাদের ‘মাদক কারবারী’ বলছে র‌্যাব।

সোমবার (৭ জানুয়ারি) দিনগত রাত আড়াইটার দিকে টেকনাফের দমদমিয়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। ঘটনাস্থল থেকে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ অস্ত্র উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে নিহতদের ব্যবহৃত একটি কাভার্ড ভ্যানও।

নিহত দু’জনের নাম সাব্বির হোসেন (২৫) ও হাফিজুর রহমান (৩৫)। সাব্বির বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বরবাড়িয়া গ্রামের মো. ইব্রাহীম শেখের ছেলে। আর হাফিজুর ঢাকার সাভার উপজেলার নগরকুন্ডা গ্রামের মো. আব্দুল মতিনের ছেলে।

র‌্যাবের টেকনাফ অফিসের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি শাহ আলম বাংলানিউজকে বলেন, রাত আড়াইটার দিকে ওই কাভার্ড ভ্যানটি টেকনাফ থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল। এটি যখন দমদমিয়া এলাকায় র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করছিল, তখন সন্দেহের ভিত্তিতে বাহিনীর সদস্যরা কাভার্ড ভ্যানটিকে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেন। কিন্তু গাড়িটি না থামিয়ে উল্টো কাভার্ড ভ্যানটি থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করে আরোহীরা। 

পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শুটারগান, ১১ রাউন্ড গুলি ও ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তখন তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন।

এএসপি শাহ আলম বলেন, ধারণা করা হচ্ছে, কাভার্ড ভ্যানটিতে চারজন মাদক কারবারী ছিল। দুইজন পালিয়ে গেছে। নিহত দু’জন ওই গাড়ির চালক বা হেলপার কি-না তা নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এসবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: বন্দুকযুদ্ধ
টিবি হাসপাতালে রোগী বৃদ্ধির সঙ্গে বাড়ছে অব্যবস্থাপনা
বাগেরহাটে ছুরিকাঘাতে কিশোর নিহত
ভোটগ্রহণের ৫ ঘণ্টা আগে স্থগিত নাইজেরিয়ার নির্বাচন
সেই গাপটিলেই আটকে গেলেন মাশরাফিরা
খুলনায় মাদক বিক্রেতাসহ গ্রেফতার ৯৪


আত্মসমর্পণে প্রস্তুত ১০২ ইয়াবা কারবারি
বিশ্ব ইজতেমা: চলছে হেদায়েতি বয়ান
বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
প্রস্তুত মঞ্চ, এখন শুধু আত্মসমর্পণের পালা