মায়ের আকুলতা...

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

..

নীলফামারী: দু’দিন ধরে একভাবে কুকুরের চিৎকার শুনে বিরক্ত সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা। এরপর তিনি থানার পাশে একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংকের পাশে দাঁড়িয়ে থাকা কুকুরগুলোকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করেন।

এ সময় তিনি লক্ষ্য করেন কুকুরগুলোকে তাড়ানোর চেষ্টা করা হলে তারা পাল্টা হামলা করছে। এরপর তিনি কৌতুহলবশত ওই সেপটিক ট্যাংকের পাশে গিয়ে দেখতে পান তিনটি কুকুর ছানা নিচে পড়ে রয়েছে, এজন্য ছানাগুলোর মা ও সাথীরা চিৎকার করে কাঁদছে। সঙ্গে সঙ্গে তিনি নিজে কয়েকজন পুলিশ সদস্যকে ডেকে নিয়ে ছানাগুলোকে উদ্ধার করতে গিয়ে ব্যর্থ হন। এ অবস্থায় খবর দেওয়া হয় সৈয়দপুর দমকল বাহিনীকে।
 
খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পরিত্যক্ত ওই সেপটিক ট্যাংকে নেমে একে একে তিনটি কুকুর ছানা উদ্ধার করে। এসময় মা কুকুরের সঙ্গে ছানাগুলোর এক মিলন মেলা প্রত্যক্ষ করেন সেখানে উপস্থিত লোকজন।

কুকুর ছানা উদ্ধারের ওই মানবিক কাজটি করায় সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ওসি শাহজাহান পাশাকে অভিনন্দন জানান। এছাড়াও দি সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলীও এ মানবিক কাজের জন্য অভিনন্দন জানান।

এ বিষয়ে ওসি শাহজাহান পাশা বাংলানিউজকে জানান, প্রতিটি প্রাণির জীবন আছে, তাদের প্রতি সকলকে সদয় হতে হবে। কুকুর ছানাগুলোকে তার মায়ের সঙ্গে মিলিয়ে দেওয়ায় ভালো লাগছে।

সৈয়দপুর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান বাংলানিউজকে জানান, কুকুর ছানাগুলো পরিত্যক্ত সেপটিক ট্যাংকে পড়ে দু’দিন অভুক্ত ছিলো। উদ্ধারের পর খাওয়ার দেওয়া হয়। বর্তমানে কুকুর ছানাগুলো সুস্থ আছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: নীলফামারী
সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড