নতুন মন্ত্রিসভা: ফোন পেয়েছেন যারা 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে ডাক পেয়েছেন যারা। ফাইল ফটো

ঢাকা: একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এরই মধ্যে বিজয়ী সংসদ সদস্যরা (এমপি) শপথ নিয়েছেন। আধুনিক ও উন্নত রাষ্ট্র গড়ার অঙ্গীকারে সোমবার (০৭ জানুয়ারি) শপথ নেবে নতুন মন্ত্রিসভা।

এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভা গঠনের জন্য অনেক সংসদ সদস্য টেলিফোনে ডাক পেয়েছেন। এবার শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন।

তবে বাদ পড়ছেন পুরনোদের অনেকেই। পাশাপাশি ঠাঁই পেতে যাচ্ছেন অনেক নতুনরা। 

পড়ুন>> নতুন মন্ত্রিসভা ৪৬ সদস্যের, বাদ পড়ছেন পুরনোরা! 

এরই মধ্যে মন্ত্রিসভায় যোগ দেওয়ার জন্য টেলিফোন পেয়েছেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর ও জাহিদ আহসান রাসেল। 

এছাড়া পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সংসদ সদস্য শাহাব উদ্দিন, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টিপু মুনশি, ডা. এনামুর রহমানকেও টেলিফোন করা হয়েছে বলে জানিয়েছেন তারা। 

টেলিফোন পেয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুও। 
 
এছাড়া পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক শপথের তালিকায় রয়েছেন।
 
সংসদ সদস্য ড. আব্দুর রাজ্জাক, মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও ড. হাছান মাহমুদ ডাক পেয়েছেন। মন্ত্রিত্বের আমন্ত্রণ পেয়েছেন নেত্রকোণা-২ আসনের সংসদ সদস্য আশরাফ আলী খান খসরু, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল, সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, ইমরান আহমেদ চৌধুরী ও সাধন চন্দ্র মজুমদার। 

শপথের তালিকায় টেকনোক্র্যাট শাখায় বঙ্গভবনে যাওয়ার আমন্ত্রণ পেয়েছেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার, স্থপতি ইয়াফেস ওসমান। 

তাদের সবাই টেলিফোনে সোমবার বঙ্গভবনে শপথ নিতে যাওয়ার আমন্ত্রণ পেয়েছেন বলে নিশ্চিত হয়েছে বাংলানিউজ। 

এদিকে কে কোন দফতর পাচ্ছেন তা জানা যাবে সোমবার বিকেলে। সচিবালয়ে সংবাদ সম্মেলন করে নতুন সদস্যদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। 

সূত্র বলছে, প্রথম সংবাদ সম্মেলন করে মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হবে। সঙ্গে থাকছে তাদের পোর্টফোলিও (দফতর বণ্টন)। 

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৮/আপডেট: ১৫২৩ ঘণ্টা
এসকে/এসএম/এসই/জিসিসি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: সরকার মন্ত্রিসভা
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল