ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

৩ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারী ৫, ২০১৯
৩ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু

পাবনা: প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার (০৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

>>>আরো পড়ুন...স্লিপার সরে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণে ট্রেন চলাচল বন্ধ

এরআগে, বেলা সাড়ে ১১টার দিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী একটি মালবাহী ট্রেন পাবনার ভাঙ্গুড়া উপজেলার দীলপাশা রেল স্টেশন পার হওয়ার সময় রেল লাইনের একপাশের স্লিপার ভেঙে সরে যায়।

বিষয়টি স্থানীয় এক ব্যক্তির নজরে এলে তিনি পার্শ্ববর্তী দীলপাশা স্টেশন কর্তৃপক্ষকে জানালে তাৎক্ষণিক ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তখন ঢাকা এবং উত্তর ও দক্ষিণবঙ্গের তিনটি ট্রেন দুই পাশে দাঁড়িয়ে ছিলো। এরপর দীর্ঘ তিন ঘণ্টা রেল লাইনের মেরামত কাজ শেষে দুপুর আড়াইটা থেকে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।  

এ বিষয়ে ভাঙ্গুড়া স্টেশন মাস্টার আব্দুল মালেক বাংলানিউজকে জানান, এ ধরনের ঘটনা বেশিরভাগ সময় বৃষ্টির সময় হয়ে থাকে। তবে এখন যেটি হয়েছে সেটি ওই মালবাহী ট্রেনের চাকার সমস্যার জন্য হতে পারে। আবার লাইনে যেখানে সমস্যা হয়েছে সেখান থেকে স্লিপারের নিচের মাটি সরে যেতে পারে অথবা পাটাতন দুর্বল হতে পারে। বিষয়টি তদন্ত করে সঠিক তথ্য বলা যাবে।  

বর্তমানে ঢাকা থেকে ছেড়ে আসা মৈত্রী ট্রেন লাহেরী পাড়া স্টেশন থেকে ও কলকাতা থেকে ছেড়ে আসা আপ মৈত্রী ট্রেন চাটহোর থেকে আর ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন ট্রেনটি উল্লাপাড়া স্টেশনে থেকে রওনা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa