php glass

মাশরাফিকে মন্ত্রী দেখতে চান নড়াইলবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা। ছবি: ফাইল ফটো

walton

নড়াইল: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে এখন নতুন স্বপ্ন দেখছে নড়াইলবাসী।

নব নির্বাচিত এই এমপিকে এবার মন্ত্রীর আসনে দেখার জন্য নড়াইলের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়াসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দাবি উঠেছে।

এ বিষয়ে শিক্ষার্থী মো. রাসেল বিল্লাহ বাংলানিউজকে বলেন, মাশরাফি যে একজন দক্ষ নেতা সেটা তার অধিনায়কত্বের মধ্যে আমরা দেশবাসী দেখেছি। ক্রিকেটকে তিনি (মাশরাফি) সামনের দিক থেকে নেতৃত্ব দিয়ে সফল হয়ে বাংলাদেশকে পরিচয় করে দিয়েছে বিশ্বের কাছে। আমি মনে করি মাশরাফি যদি মন্ত্রী হন তাহলে সেই মন্ত্রণালয় হবে সব থেকে সফল মন্ত্রণালয়।

নড়াইল জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. নাজমুল করিম বাবু বাংলানিউজকে বলেন, ভোটের দিক থেকে মাশরাফি বেশি এগিয়ে। তাই প্রধানমন্ত্রীর কাছে তাকেই মন্ত্রিত্ব দেওয়ার দাবি জানাই।

লোহাগড়া প্রেসক্লাবের সামনের চায়ের দোকানদার ইকু বাংলানিউজকে বলেন, নির্বাচন চলাকালে মাশরাফি এমপি হলে মন্ত্রী হবেন সেকথা নিয়েই বেশি আলোচনা হতো, এখনো হচ্ছে। লোহাগড়াবাসীর প্রাণের দাবি মাশরাফিকে মন্ত্রিত্ব দেওয়া হোক।

সাংস্কৃতিক সংগঠন মুর্ছনা সংগীত নিকেতনের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ন সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু বাংলানিউজকে বলেন, মাশরাফি একজন সৎ ও যোগ্য ব্যক্তি। মাশরাফিকে মন্ত্রিত্ব দিলে প্রধানমন্ত্রীর যে দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গিকার সেটা বাস্তবায়নে সহায়ক হবে।

এছাড়া আগামী শনিবার (৫ জানুয়ারি) নড়াইল প্রেসক্লাবের সামনে মাশরাফিকে মন্ত্রিত্ব দেওয়ার দাবিতে মানববন্ধন করা হবে বলে জানান তিনি।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু বাংলানিউজকে বলেন, ২০ ডিসেম্বর সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী যখন নড়াইলবাসীর সঙ্গে কথা বলেন, সেদিন নড়াইলবাসীর পক্ষ থেকে আমি আমার বক্তব্যে প্রধানমন্ত্রীর কাছে মাশরাফিকে মন্ত্রিত্ব দেওয়ার জন্য অনুরোধ করেছি। আমরা নড়াইলবাসী আশা করি মাশরাফিকে এ বছর মন্ত্রী পরিষদের সদস্য করা হবে। 

নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী বাংলানিউজকে বলেন, মাশরাফি একজন ক্লিন ইমেজের মানুষ। মাশরাফিকে মন্ত্রী বানালে সেই মন্ত্রণালয় হবে দুর্নীতিমুক্ত সফল মন্ত্রণালয়।

মুক্তিযোদ্ধা এনামুল কবীর টুকু বাংলানিউজকে বলেন, নড়াইলের মানুষ বার বার আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করলেও বাংলাদেশ স্বাধীনের পর নড়াইলের কেউ কখনো মন্ত্রিত্ব পাননি। ফলে নড়াইল এখনও অনেক অবহেলিত রয়ে গেছে। মাশরাফিকে নড়াইলের মানুষ বিপুল ভোটে নির্বাচিত করেছে। আশা করছি মাশরাফিকে মন্ত্রী পরিষদের সদস্য করা হবে।

মাশরাফি মন্ত্রী হলে নড়াইলসহ সারাদেশে আরো উন্নয়ন হবে বলেও মনে করেন এই বীর মুক্তিযোদ্ধা।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বাংলানিউজকে বলেন, মাশরাফিকে মন্ত্রিত্ব দিলে আমরা সাধুবাদ জানাবো। মাশরফি অনেক ভালো করবে। 

বর্তমানে মাশরাফি রংপুর রাইডার্সের হয়ে বিপিএলের ষষ্ঠ আসরে যোগ দেওয়ার জন্য ঢাকায় অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসনে নৌকা প্রতীক নিয়ে মাশরাফি পেয়েছেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট। তার প্রতিন্দ্বন্দ্বী ঐক্যফ্রন্টের মনোনীত এনপিপির একাংশের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ (ধানের শীষ) পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট। দেশ স্বাধীনের পর সংসদ নির্বাচনে এ আসন থেকে সর্বোচ্চ ভোটে জয়ী হয়েছেন সফল এই অধিনায়ক।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: নড়াইল
পেঁয়াজের বর্তমান ঝাঁজে আশান্বিত চাষিরা
গ্রামীণফোনের কাছে বিটিআরাসির পাওনা: আপিলে আদেশ পিছিয়েছে
ঘরে আসছে সোনালী আমন
বিশ্বে ফের প্লেগ ছড়িয়ে পড়ার শঙ্কা ডব্লিউএইচও’র
বাগেরহাটে প্রতিপক্ষের গুলিতে বাবা-ছেলে আহত


বাবা-মা কর্মস্থলে, শিশুকে গৃহকর্মীর অমানবিক নির্যাতন
দৌলতপুরে মা-ছেলেকে শ্বাসরোধে হত্যা
কীভাবে সাইফের মতো ফিট থাকবেন 
হংকংয়ে পুলিশ-শিক্ষার্থী ব্যাপক সংঘর্ষ, ক্যাম্পাস ঘেরাও
কুড়িগ্রাম জেলা ছাত্রলীগসহ ৭ কমিটি বিলুপ্ত ঘোষণা