রাজশাহীতে নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ চলছে-ছবি-বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহীতে নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণের জন্য অভিযান শুরু করেছে সিটি করপোরেশন। বুধবার (২ জানুয়ারি) সকাল থেকে মহানগরীর প্রধান প্রধান সড়ক থেকে পোস্টার অপসারণ করা হয়। বিকেল ৫টা পর্যন্ত অভিযান চলবে।  

php glass

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মীরা নিজস্ব পরিবহন নিয়ে এই অভিযান শুরু করেন। 

মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, কুমারপাড়া, আলুপট্টি, তালাইমারী, কাটাখালী, কোর্টচত্ত্বর, লক্ষ্মীপুর, সিএনবির মোড়, কাদিরগঞ্জ, গৌরহাঙ্গা, শিরোইল বাস টার্মিনাল, ভদ্রা, শালবাগান, নওদাপাড়া ও নিউমার্কেটসহ বিভিন্ন প্রধান সড়কে অভিযান চালায়। এ সময় রাস্তার দু’পাশে টানানো বিভিন্ন প্রার্থীর নির্বাচনী পোস্টার-ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন অপসারণ করা হয়। দেয়ালে সাঁটানো পোস্টারগুলোও তুলে ফেলা হয়।

জানতে চাইলে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন ডলার বাংলানিউজকে বলেন, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজশাহী এখন ব্যানার-পোস্টারের নগরীতে পরিণত হয়েছে।

পুরো নগরীর প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে বিভিন্ন পাড়া-মহল্লার অলিগলি ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে আছে। নগরীর সৌন্দর্য ফেরাতে ও পরিবেশ রক্ষায় ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন অপসারণের জন্য নির্দেশনা রয়েছে। সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এই নির্দেশনা দিয়েছেন। 

তার নির্দেশনার পরিপ্রেক্ষিতে সকাল থেকে অভিযান শুরু হয়েছে। তবে ৪৮ ঘণ্টার আগেই সব নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন অপসারণ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এসএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
ছোটপর্দায় আজকের খেলা
দৃশ্যমান হলো পদ্মাসেতুর ১৯৫০ মিটার
সরগরম খ্যাতির ‘চিকন সেমাইপল্লি’
সিলেটে মহাসড়কে খানাখন্দ, আঞ্চলিক সড়কের বেহাল দশা


‘কবি নজরুলের ইচ্ছা পূরণ হয়েছিল বঙ্গবন্ধুর মাধ্যমে’
চতুর্থ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
পুরনো রূপে কমলাপুর রেলস্টেশন, টিকিটপ্রত্যাশীদের স্রোত
নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং