নড়াইলে আরো একটি যুদ্ধাপরাধ মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নড়াইলে মুক্তিযুদ্ধকালীন সময়ে হত্যা, খুন, ধর্ষণ, লুটপাট, মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নড়াইলে আরো একটি যুদ্ধাপরাধের মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নড়াইল (ক) অঞ্চলের বিচারক ...

php glass

নড়াইল: নড়াইলে মুক্তিযুদ্ধকালীন সময়ে হত্যা, খুন, ধর্ষণ, লুটপাট, মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নড়াইলে আরো একটি যুদ্ধাপরাধের মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নড়াইল (ক) অঞ্চলের বিচারক মুসরাত জেরীন- এর আদালতে মামলাটি দায়ের করেন নড়াইল পৌরসভার ভওয়াখালী এলাকার বাসিন্দা মোঃ ছারিউল ইসলাম। এ নিয়ে নড়াইল জেলায় মোট ৬ টি মামলা দায়ের হলো। এর মধ্যে নড়াইল সদরে ৫ এবং লোহাগড়া থানায় একটি মামলা করা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) কে নির্দেশ দিয়েছেন।

এ মামলায় নড়াইল পৌরসভার কুড়িগ্রাম এলাকার বাসিন্দা হাফেজ মোঃ ইলিয়াছ হোসেন (৬৫) ও অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা  হয়েছে, আসামিরা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনীর সহযোগী হিসেবে নড়াইলে স্বাধীনতার প অবলম্বনকারী লোকদের বাড়িতে নির্বিচারে লুটপাট, ধর্ষণ ও খুনের সঙ্গে সম্পৃত্ত ছিল। মামলায় বাদীর পিতা হাফেজ মো: ইলিয়াছ হোসেনকেও হত্যা করার অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১