ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

যানবাহনে পুলিশের কড়া তল্লাশি, বন্ধ ট্রেন চলাচল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
যানবাহনে পুলিশের কড়া তল্লাশি, বন্ধ ট্রেন চলাচল যানবাহনগুলোতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ঢাকায় প্রবেশে পথে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় সব ধরনের যানবাহনে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এছাড়া ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচলও বন্ধ করে রাখা হয়েছে। একটি মাত্র ইঞ্জিন চালু থাকলেও সব বগি আলাদা করে রাখা হয়েছে।

মঙ্গলবার (৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে সভাস্থলসহ পুরো রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ কারণে সকাল থেকে সাইনবোর্ড এলাকায় একটি একটি করে সব ধরনের যানবাহন থামিয়ে এ তল্লাশি অভিযান পরিচালনা চালাচ্ছে পুলিশ।

ডিএমপির কদমতলী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজু মিয়ার নেতৃত্বে এ অভিযানে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।  রাজধানীতে প্রবেশের পথে বসানো হয়েছে তল্লাশি চৌকি। যানবাহনগুলোতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।  ছবি: বাংলানিউজএদিকে ধীরগতির তল্লাশি অভিযানের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর সাইনবোর্ড এলাকায় গিয়ে দেখা গেছে, রাজধানীর প্রবেশ পথে ডিএমপির কদমতলী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজু মিয়ার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য একটি একটি করে থামিয়ে এ তল্লাশি অভিযান পরিচালনা করছেন। যানবাহনগুলোতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।  ছবি: বাংলানিউজ বাস মিনিবাস ছাড়াও তল্লাশি থেকে বাদ পড়ছে না রিকশা, সিএনজি, লেগুনা, প্রাইভেটকারও। ডিএমপির পুলিশের ধীরগতির তল্লাশি অভিযানের ফলে মহাসড়কে যানজটের কবলে পড়ে আছে শত শত যানবাহন। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে পরিবহন যাত্রীদের।  

মো. সাইদুল ইসলাম নামে এক যাত্রী বলেন, তিনি যাবেন তার কর্মস্থল রায়েরবাগে। দু'ঘণ্টা হবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর সানারপাড় এলাকায় বাসে বসে আছেন। গাড়ি আর সামনে যাচ্ছে না। পরে তিনি পায়ে হেঁটেই রওয়ানা দেন কর্মস্থলের দিকে। ট্রেন চলাচল বন্ধ, ছবি: বাংলানিউজডিএমপির কদমতলী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজু মিয়া বলেন, সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে কোনো ধরনের নাশকতা করতে না পারে, এজন্য রাজধানীমুখী পরিবহনগুলো তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

মহাসড়কে যানজটের বিষয়ে কথা হলে নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের সাইনবোর্ড এলাকার দায়িত্বরত ইন্সপেক্টর (টিআই) মো. জিয়াউল করিম বলেন, ডিএমপি পুলিশের তল্লাশি অভিযানের ফলে এ যানজট সৃষ্টি হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa