সাভারে ২ কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

ঢাকা (সাভার): সাভারে নকল প্রসাধনী, মবিল ও পোল্ট্রি ফিড কারখানায় অভিযান চালিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অনুমোদনহীন, নোংরা পরিবেশ, ক্ষতিকর রাসায়নিকদ্রব্য ব্যবহার করে পণ্য তৈরি করায় দু’টি কারখানাকে আট লাখ টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়েছে।

রোববার (২১  অক্টোবর) দুপুর থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ অভিযান পরিচালনা করেন।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিপিসি-২) মেজর আব্দুল হাকিম জানান, দুপুরে সাভারের হেমায়েতপুর জয়নাবাড়ী এলাকার অলিয়াম লুব্রিকেন্টস (বিডি) কারখানায় অভিযান চালানো হয়। এ সময় মানহীনভাবে অন্য কোম্পানির ড্রামে মবিল বাজারজাত করায় কারখানাটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এরপর বিকেলে সাভারের চাপাইন এলাকার ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার কারখানায় অভিযান চালানো হয়। এখানে অনুমোদনহীনভাবে নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের কেমিক্যাল ও ক্ষতিকর রাসায়নিকদ্রব্য ব্যবহার করে এভার নাইস ব্রান্ডের ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি করায় কারখানাটির মালিক নাজমুল হককে ছয় লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তিন মাসের কারাদণ্ড এবং আগামী ১৫ দিনের মধ্যে অনুমোদনহীন পণ্যের কাগজপত্র এবং উৎপাদনের পরিবেশ ঠিক না করলে কারখানাটি সিলগালা করে দেওয়ার হুঁশিয়ারি করা হয়।

এরপর রাতে হেমায়েতপুর জাদুরচর এলাকার বিমান পাম্পের পেছনে অবস্থিত পোল্ট্রি ফিড কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদলত। এ সময় ট্যানারির বিষাক্ত বর্জ্য দিয়ে মুরগি ও মাছের খাবার তৈরি করায় কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। প্রতিষ্ঠানটির মালিকের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আমাদের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: সাভার
মুজিববর্ষে ৭০০ থানায় চারটি করে হেল্পডেস্ক: আইজিপি
প্রধানমন্ত্রীর কণ্ঠে ‘আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’
শরীয়তপুরে নকল জর্দ্দা তৈরির কারখানাকে জরিমানা
রোহিঙ্গারা এখনও পাচ্ছেন বাংলাদেশি পাসপোর্ট!
গণসংযোগে সুপরিকল্পিত হামলার ঘটনা ঘটিয়েছে বিএনপি: আমু


ঈদে মুক্তি পাবে ফেরদৌস-পূর্ণিমার ‘গাঙচিল’
ম্যানসিটিকে গোল উৎসবে ভাসালেন জেসুস
ত্রিশালে মাছের খামার থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমসহ ভোটের পরিস্থিতি চার রাষ্ট্রদূতকে জানালো ইসি 
চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে গোলটেবিল বৈঠক