php glass

প্রশিক্ষণে অংশ নিতে বিএসএফের প্রতিনিধিদল বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএসএফের প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিজিবি-৪৯এর অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক। ছবি: বাংলানিউজ

walton

বেনাপোল (যশোর): সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ১১দিনের জন্য ভারত থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ২৫ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছেন।

সোমবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিএসএফের প্রতিনিধিদলটি পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়।

বিএসএফের কমান্ডার সুনীল কুমারের নেতৃত্বে ২৫ সদস্যের প্রতিনিধিদলে ১০জন কর্মকর্তা ও ১৫ সদস্য রয়েছেন।

তারা চট্টগ্রাম বিজিবি ট্রেনিং স্কুল অ্যান্ড কলেজে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে ১১ দিনের প্রশিক্ষণে অংশ নেবেন।

এর আগে বিএসএফের প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-৪৯) অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক। পরে প্রতিনিধিদলকে বিজিবি ও পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্য দিয়ে গন্তব্যের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হয়।

বিজিবি সূত্রে জানায়, দু'দেশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কীভাবে যৌথভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সেলক্ষ্যে উভয়দেশের সীমান্তরক্ষীদের এই উন্নত প্রশিক্ষণের আয়োজন। ১১দিনের প্রশিক্ষণ শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ২৭ অক্টোবর বেনাপোল দিয়ে ভারতে ফিরবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এজেডএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বিজিবি যশোর
ksrm
বাংলাদেশ নিয়ে আশার কথা শুনালেন দুই কোচ
কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ
জয়পুরহাটে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
সাবেক কর্মকর্তা পপির বিরুদ্ধে সিটি ব্যাংকের মামলা
ইডিইউতে উচ্চশিক্ষায় আগ্রহীদের মিলনমেলা


নায়করাজের চলে যাওয়ার দুই বছর
পাকুন্দিয়ায় ভাইয়ের হাতে ভাই খুন
ফতুল্লায় নৈশপ্রহরীকে গলা কেটে হত্যা
তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে যাবো: কাদের
ধর্ষণ মামলার প্রধান আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার