ফুটওভার ব্রিজ নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

walton

সাভার (ঢাকা): সাভারে একটি ফুটওভার ব্রিজ নির্মাণে বাধা ও কাজ বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা।

রোববার (৭ অক্টোবর) দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের রেডিও কলোনি বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

এ কর্মসূচিতে রেডিও কলোনি মডেল স্কুলের ব্যানারে প্রধান শিক্ষক এইচ এম শাহ আলম মিয়ার নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজের কয়েক হাজার শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা অংশ নেন।

এ সময় অবিলম্বে যথাস্থানে ফুটওভার ব্রিজটি নির্মাণকাজ শুরু করে চক্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান বিক্ষোভকারীরা।

ওই স্কুলের প্রধানশিক্ষক এইচ এম শাহ আলম মিয়া বলেন, ব্যস্ততম ঢাকা-আরিচা মহাসড়কে পারাপারের সময় অনেক পথচারীসহ শিক্ষার্থী এবং অভিভাবকরা দুর্ঘটনার শিকার হয়। এজন্য দীর্ঘদিন ধরে আমরা একটি ফুটওভার ব্রিজের দাবি জানিয়ে আসছিলাম।

প্রধানমন্ত্রী আমাদের দাবি বিষয়ে অবগত হওয়ার পর কিছুদিন আগে সেটির নির্মাণ কাজ শুরু হয়। এরই মধ্যে একটি কারখানার কিছু চক্রান্তকারী ফুটওভার ব্রিজটির নির্মাণ কাজে বাধা দিচ্ছেন। আমরা চাই সরকার এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে সেটি যথাস্থানে নির্মাণ শুরু করবেন।

ওই স্কুলের সহকারী শিক্ষক একেএম নিজাম উদ্দিন বলেন, আমার শিশু সন্তানটি রাতের বেলায় আমাকে ছাড়া ঘুমাতো না। রাতে দেরি করে বাসায় গেলে আমাকে তার কাছে জবাবদিহি করতে হতো। স্কুলের প্রথম শ্রেণিতে পড়ুয়া ছেলে নিবিড় এই সড়কে পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মারা যায়। আমি এ বিচার কার কাছে চাইবো? দীর্ঘ আন্দোলন ও দাবির পরিপ্রেক্ষিতে ফুটওভার ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার তাতে আমরা ধন্য।

অবিলম্বে যথাস্থানে ব্রিজের নির্মাণ কার শুরু করা না হলে প্রয়োজনে ওই কারখানাকে এই এলাকা ছেড়ে চলে যাওয়ার ব্যবস্থা করা হবে।

এদিকে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চলাকালীন সময় উত্তেজিত শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদেরকে সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে স্কুলের মাঠে ঢুকে যায়।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: সাভার মানববন্ধন
কক্সবাজারে ১০১ ইয়াবা কারবারির বিরুদ্ধে অভিযোগত্র দাখিল
শিক্ষককে মারধর, ভালুকা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
বগুড়ায় দুদকের মামলায় পৌর মেয়রসহ পাঁচজন কারাগারে
নগরবাসী পরিবর্তন চায়: হাজী মিলন
রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু


ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবিসি ব্যাংক
বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন তাবিথ
মৌসুমের বাইরে লবণ চাষিদের বিকল্প পেশার ব্যবস্থা করা হবে
পঞ্চগড়ে তাপমাত্রা ৯.২ ডিগ্রি, ঠাণ্ডায় কাহিল জনজীবন
বাড়িওয়ালার বিরুদ্ধে চবি ছাত্রীকে মারধরের অভিযোগ