ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

সাভারে পৃথক ঘটনায় ৩ শ্রমিকের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
সাভারে পৃথক ঘটনায় ৩ শ্রমিকের মরদেহ উদ্ধার

ঢাকা (সাভার): সাভারে পৃথক ঘটনায় এক নারীসহ পোশাক কারখানার তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে সাভারের উলাইল, ফুলবাড়িয়া, ও ধামরাইয়ের ইসলামপুর এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

নিহত তিনজন হলেন- দিনাজপুর জেলার পার্বতীপুর থানার সাকুয়াপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে শাহিন (৩৩), আশুলিয়ার নয়ারহাট এলাকায় অবস্থিত স্টারলিং লন্ড্রি কারখানার নিরাপত্তাকর্মী বেলায়েত হোসেন (৩৫) ও কুষ্টিয়া জেলার কুমারখালী থানার নগর শাওতা গ্রামের তপন মিয়ার স্ত্রী মৌ বেগম (১৯)।

এদের মধ্যে নিহত শাহিন সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লায় রাজুর বাড়িতে ভাড়া থেকে আল-মুসলিম গ্রুপ নামক তৈরি পোশাক কারখানায় সহকারী স্টোরকিপার হিসেবে কাজ করতেন এবং মৌ বেগম রাজফুলবাড়িয়া এলাকার ডেলিগেট গার্মেন্টসে তৈরি পোশাক শ্রমিক হিসেবে কাজ করতেন।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম বাংলানিউজকে বলেন, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল আল-মুসলিম গার্মেন্টসের সামনে রাস্তা পার হচ্ছিলেন শাহিন। এ সময় হানিফ পরিবহনের একটি দ্রুতগতির বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয়রা ঘাতক বাসটিকে আটক করতে পারলে কৌশলে এর চালক ও সহকারী পালিয়ে যায়। এ ঘটনার পর আল মুসলিম গ্রুপের শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

অপরদিকে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগতির বাস স্টারলিং কারখানার নিরাপত্তাকর্মী বেলায়েতকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা আহত অবস্থায় ওই নিরাপত্তাকর্মীকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

এছাড়া সকালে রাজফুলবাড়িয়া এলাকার ডেলিগেট গার্মেন্টসের শ্রমিক মৌকে (১৯) ভাড়া বাড়ির সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত দেখেন প্রতিবেশীরা। বিষয়টি সাভার মডেল থানা জানালে পুলিশ নিহত নারী মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠান। তবে ঘটনার পর থেকেই শ্রমিক মৌ’র স্বামী তপন মিয়া পলাতক রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বাংলানিউজকে বলেন, মরদেহগুলো ময়না তদন্তের পাশাপাশি থানায় পৃথক মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa