মমতার আদরে হিজড়াদের জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হিজড়াদের সঙ্গে সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

ঢাকা: সমাজ-পরিবার থেকে বিতাড়িত হিজড়াদের পরম মমতায় জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজের বেশিরভাগ লোক যেখানে হিজড়াদের দেখলে মুখ ফিরিয়ে নেন, সেখানে নিঃসংকোচে তাদের জড়িয়ে ধরে অনন্য নজির দেখালেন প্রধানমন্ত্রী। 

রোববার (১৬ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদে অধিবেশন চলাকালে মাগরিবের বিরতির সময় হিজড়াদের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সংসদ কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যায়। গত ঈদুল আযহায় জামালপুরের হিজড়া সম্প্রদায়কে প্রধানমন্ত্রী লাখ টাকার গরু উপহার দেওয়ায় তারা ধন্যবাদ জানানোর জন্য তার সঙ্গে দেখা করতে আসে।

হিজড়াদের মনের আকুতি শোনা মাত্রই দেশের একজন প্রধানমন্ত্রী তাদের জড়িয়ে ধরবেন, এ ঘটনা যেন বিশ্বাসই করতে পারছিলেন না হিজড়া সম্প্রদায়ের এই মানুষরা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্রে জানা যায়, জামালপুর জেলার শিশির সমাজ কল্যাণ অর্গানাইজেশনের সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরীর নেতৃত্বে, চুন্নু, কমলা, মৌরি, হাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে আরিফা ইয়াসমিন ময়ূরী সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কথা এতোদিন শুধু শুনেছি। আমাদের হিজড়া পল্লীর ৮৭ জনের জন্য কোরবানির গরু পাঠানোর পর তাকে সরাসরি দেখার স্বপ্ন ছিল। তাই তার কাছে সময় চেয়েছিলাম। অবাক হওয়ার বিষয় এতো ব্যস্ততার মাঝেও তিনি আমাদের সময় দিয়েছেন। তার সঙ্গে দেখা হওয়ার পর আরও অবাক হয়েছি। তিনি খুবই সাধারণ একজনের মতো আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি সত্যিই আমাদের কথা ভাবেন। আমরা তার দীর্ঘ জীবন কামনা করি।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এসএম/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন: শেখ হাসিনা
ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন মেসি
রোনালদোর ৪০০ গোলের মাইলফলকেও জয়বঞ্চিত জুভেন্টাস
ব্যারিস্টার মঈনুল হোসেনকে ক্ষমা চাওয়ার আহ্বান
৭ প্রকল্পে মিলেছে সৌদি ঋণ, পাইপ লাইনে ৪ প্রকল্প
আলফ্রেড নোবেলের জন্ম
ইতিহাসের এই দিনে

আলফ্রেড নোবেলের জন্ম

শেষ মুহূর্তে ম্যানইউ’র হোঁচট, কোচের ধ্বস্তাধস্তি 
হেড-নেক ক্যান্সার প্রতিরোধে তামাক দ্রব্য পরিহার
গণতন্ত্র রক্ষায় সবকিছু করতে প্রস্তুত আ.লীগ
রাবিতে মাথাচাড়া দিয়েছে ভর্তি জালিয়াত চক্র
দুর্বল বার্নলিকে উড়িয়ে দিয়ে শীর্ষে গার্দিওলার সিটি