php glass

বরিশালের শাপলার বিলকে পর্যটন কেন্দ্র করার উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাপলার বিল, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশালের উজিরপুরে সাতলা ও আগৈলঝাড়ার বাগধা ইউনিয়নের শাপলার বিলকে পর্যটন কেন্দ্র করার উদ্যোগ নিয়েছে বরিশাল বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন।

বরিশাল নগর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে অবস্থিত এ বিল স্থানীয়দের কাছে সাতলার বিল হিসেবে পরিচিত। গ্রামের নামেই এ বিলের নামকরণ করা হয়েছে। তবে শাপলার কারণে পর্যটকদের কাছে এটি শাপলার বিল নামেই পরিচিত। যেখানে লাল শাপলার সঙ্গে সবুজ প্রকৃতির মাখামাখি দূর থেকেই চোখ পড়বে পর্যটকদের। কাছে গেলে ধীরে ধীরে সবুজের পটভূমিতে লালের অস্তিত্ব আরও গাঢ় হয়ে ধরা দেবে। চোখ জুড়িয়ে দেবে জাতীয় ফুল শাপলার বাহারি সৌন্দর্য।

তাই দেশবাসী ও বিদেশিদের কাছে শাপলার বিলের ঐতিহ্য তুলে ধরার জন্য এ পরিকল্পনা করেছে বরিশাল বিভাগীয় প্রশাসন ও বরিশাল জেলা প্রশাসন। তাই শুক্রবার (১৪ সেপ্টেম্বর) উজিরপুরের সাতলা ইউনিয়নের সাতলার বিল পরির্দশনে যান বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, শাপলার সৌন্দর্য্যে আমি মুগ্ধ। এখানে কোনো পর্যটক আসলে তারাও মুগ্ধ হবেন।

বিভাগীয় কমিশনার বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে, এখানে যারা আসবেন তাদের বিভিন্ন অবকাঠামো সুযোগ-সুবিধা দরকার। ইতোমধ্যেই যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে উজিরপুর প্রশাসন ও উপজেলা প্রকৌশলীকে বিভিন্ন সড়ক নির্মাণের জন্য বলা হয়েছে।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, সাতলা নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে সাতলাকে পর্যটন কেন্দ্র করার বিষয়ে পর্যটন করপোরেশনকে অবহিত করা হয়েছে। আমি নিজেও স্থানটি ভিজিট করেছি। এখানে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে। এছাড়া স্থানীয়ভাবেও সেখানে রেস্টুরেন্ট করার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে। যেখানে পানি, বাথরুমের ব্যবস্থা থাকবে।

বাংলাদেশ সময়: ০৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: পর্যটন
সুবর্ণচরে কিশোরী গণধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ২
দেশে ডেঙ্গুরোগীর সংখ্যা ৫০ হাজার ছাড়ালো
ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ
দুই ম্যাচ জিতেই শীর্ষস্থানে আর্সেনাল
সহপাঠীকে ধর্ষণের অভিযোগ, তরুণের রিমান্ড শুনানি রোববার


দিল্লিতে হাসপাতাল ভবনে আগুন
শাবিপ্রবি খুলছে রোববার
ঋত্বিক রোশন এখন ‘বিশ্বের সবচেয়ে সুদর্শন পুরুষ’
সিন্ডিকেট থেকে চামড়া শিল্পকে রক্ষার দাবি ক্যাবের
সেলিম আল দীনের জন্মবার্ষিকীতে জাবিতে দিনব্যাপী কর্মসূচি