শাহজালালে আবারও ১২০ কেজি ‘খাত’ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউ সাইকোট্রফিক সাবসটেনসেস (এনপিএস) বা খাত, ছবি: বাংলানিউজ

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে আবারও নতুন মাদক নিউ সাইকোট্রফিক সাবসটেনসেস (এনপিএস) বা ‘খাত’র ১২০ কেজির একটি চালান জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। যার বাজার মূল্য আনুমানিক ১৮ লাখ টাকা।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র সহায়তায় বিমানবন্দরের ফরেন পোস্ট অফিস এলাকা থেকে চালানটি জব্দ করা হয়।

আরও পড়ুন>>

দেশে প্রতিকেজি ১৫ হাজার, চা হিসেবে বিদেশে পাচার

এর আগে গত ৩১ আগস্ট বিমানবন্দর ও শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে প্রথমবারের মতো ৮৬১ কেজি খাতসহ আমদানীকারক নাজিমকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। শুক্রবার জব্দ করা ১২০ কেজি খাতের চালানটি নাজিমের নামেই ইথিওপিয়া থেকে বাংলাদেশে আসে। ধারণা করা হচ্ছে, নাজিম আগেই বেশকিছু চালানের অর্ডার দিয়ে রেখেছিলেন।

সংশ্লিষ্টরা জানান, ১২ সেপ্টেম্বর ইতিহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে চালানটি বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু সেদিন চালানটি আসেনি। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে রুট পরিবর্তন করে বড় কনটেইনারের মাধ্যমে চালানটি বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দেশে আনা হয়েছে। পরে শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে খাতের চালানটি পাওয়া যায়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক (গোয়েন্দা) নজরুল ইসলাম সিকদার বাংলানিউজকে বলেন, ‘গ্রিন টি’ হিসেবে আমদানি করা ৬ কার্টনে ভরা ১২০ কেজি খাত উদ্ধার হয়েছে। এই চালানটিও ইতোপূর্বে গ্রেফতার আমদানিকারক নাজিমের প্রতিষ্ঠানের নামেই এসেছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
পিএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিমানবন্দর
মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা এমপি মিল্লাতের
দেশসেরা সমবায় হবে ধলঘাট সমিতি
হাতিয়ায় মেঘনার তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন
মাধবদীতে ডাকাতি প্রস্তুতিকালে গ্রেফতার ৮
মেয়াদের মধ্যে কাজ করার নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর


ভারতীয় উপ-হাইকমিশনারকে ডেকে পাল্টা প্রতিবাদ পাকিস্তানের
১৫তম বেসিস সফটএক্সপো শুরু ১৯ মার্চ
সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ 
সাহাবউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়োগ
সিডিএ’র কাজের গতি বাড়াতে বললেন পূর্তমন্ত্রী