ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

কোটা সংস্কার আন্দোলনের আরও ১০ শিক্ষার্থীর মুক্তি

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
কোটা সংস্কার আন্দোলনের আরও ১০ শিক্ষার্থীর মুক্তি কোটা সংস্কার আন্দোলনের ১০ শিক্ষার্থীর মুক্তি

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কোটা সংস্কার আন্দোলনের ১০ শিক্ষার্থী মুক্তি পেয়েছে।

মঙ্গলবার (২১ আগস্ট) দুপুর ১২টায় কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পায়।  

মুক্তি প্রাপ্তরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারুক হোসেন, রাশেদ খান, মশিউর রহমান, তারিকুল ইসলাম, সাইদুর রহমান ও আতিকুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুদ সরদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহেল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জসিম উদ্দিন ও গাজিপুরের শিক্ষার্থী শাখাওয়াত হোসেন।

এসময় কারাগারে তাদের সঙ্গে দেখা করতে আসেন বাংলদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মো. আতাউল্লাহ ও মোজাম্মেল মিয়াজিসহ সংগঠনের নেতাকর্মীরা।

কারাগার থেকে মুক্তির পর বাংলদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বাংলানিউজকে বলেন, ৫ দফার আলোকে কোটা সংস্কারের প্রজ্ঞাপনসহ আগামী ৩১ আগস্ট পর্যন্ত সরকারের প্রতি আমদের তিন দফা দাবি বাস্তবায়নের আল্টিমেট রয়েছে। সরকার আমাদের দাবি না মানলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

এরআগে, সোমবার (২০ আগস্ট) কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গ্রেফতার হওয়া ১৮ জন শিক্ষার্থীকে জামিন দেওয়া হয়।

রোববার (১৯ আগস্ট) ঢাকার আদালত থেকে জামিন পান আরও ৩২ জন শিক্ষার্থীসহ ৩৯ জন। রাজধানীর শাহবাগ ও রমনা থানায় কোটা সংস্কার আন্দোলনের এসব মামলা হয়েছিলো।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa