ঢাকা, শনিবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার 

মাগুরা: ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশ্লিল মন্তব্য এবং তার বিকৃত ছবি পোস্ট করায় ফয়সাল রুমন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় তার নামে সদর থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে।

রোববার (১৯ আগস্ট) রাতে তাকে গ্রেফতার করা হয়। ফয়সাল রুমন মাগুরা শহরের টিটিডিসি পাড়া এলাকার ইনতাজ শিকদারের ছেলে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, ফয়সাল রুমন তার ফেসবুক আইডিতে বঙ্গবন্ধুর জন্ম ইতিহাস নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি এবং তাকে নিয়ে অশ্লিল মন্তব্য করেছেন। বিষয়টি প্রথমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের নজরে এলে তিনি মাগুরা সদর থানা পুলিশকে জানান। পুলিশ ঘটনার সত্যতা যাচাই করে রোববার রাত সাড়ে ৮টার দিকে টিটিডিসি পাড়া থেকে তাকে গ্রেফতার করে।  

গ্রেফতারকৃত ফয়সাল রুমনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ ধারায় মামলা হয়েছে। রুমন বিএনপি’র রাজনীতির সঙ্গে জড়িত এবং তিনি ইচ্ছাকৃতভাবে ফেসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সর্ম্পকে এ ধরনের উক্তি করেছে বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত ফয়সাল রুমন জানান, ইউটিউবে অষ্ট্রিয়া প্রবাসী জনৈক সিফাতউল্লাহ ও বিএনপি’র সাবেক সংসদ সদস্য সৈয়দা আশরাফি পাপিয়ার ফেসবুক পোস্ট অনুসরণ করে নিজের ফেসবুকে এ ধরনের পোস্ট দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa