শরতের প্রথম বৃষ্টি ভিজিয়ে গেলো ভোর

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শরৎতের প্রথম বৃষ্টিতে ভিজিয়ে দিয়ে গেলো ভোর। ছবি: বাংলানিউজ

ঢাকা: বসন্তের পুষ্পছাওয়া বনতল আর দখিনা সমীরণ আকাশে-বাতাসে শিহরণ জাগানোর পর গ্রীষ্মের অগ্নিবাণে তা জ্বলে-পুড়ে বিবর্ণরূপ ধারণ করলেও বর্ষা তাতে আবার নবীন প্রাণের প্রণোদনা বয়ে আনে। এরপর ঋতু বৈচিত্র্যের এ বঙ্গভাগে যেন প্রকৃতিতে কাঁপন তুলে আসে শরৎ।

প্রকৃতিতে কোমল পরশ বুলিয়ে দেওয়ার পরিবর্তে বৃহস্পতিবার (১৬ আগস্ট) অবশ্য শরৎ এসেছে বেশ তাপদাহ নিয়েই। কয়েক দিনের খরতাপের ধারাবাহিকতায় এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় শৃমঙ্গলে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তবে শুভ্র মেঘ আর দখিনা হাওয়ার পরিবর্তে তীব্র তাপদাহে জনজীবন যখন ওষ্ঠাগত, তখন রাজধানীকে ভিজিয়ে দিলো এক পশলা বৃষ্টি। শরতের প্রথম বৃষ্টি। আর এ বৃষ্টিই অসহনীয় তাপমাত্রার লাগাম টেনে বুলিয়ে দিলো যেন একটুখানি স্বস্তির পরশ।
শরৎতের প্রথম বৃষ্টিতে ভিজিয়ে দিয়ে গেলো ভোর। ছবি: বাংলানিউজ
কড়া রোদের পর শুক্রবার (১৬ আগস্ট) ভোররাতে রাজধানীর বসুন্ধরা, বারিধারা ও উত্তরা এলাকায় বৃষ্টি নামে। এসময় রাজধানীর অন্যান্য বিভিন্ন স্থানেও ঝাপটা দিয়ে যায় হালকা বৃষ্টির পশলা।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, ভোর রাতে হালকা বৃষ্টি হলেও দিনে বৃষ্টির সম্ভাবনা নেই। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় থাকায় কিছুটা কমে আসবে দিনের তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
এইচএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: বৃষ্টি
ট্রাকের ধাক্কায় শিশু নিহত, গুরুতর আহত মা
যশোরে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
গাইবান্ধায় বন্যায় ৫৭ প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ
বাগেরহাটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১
নাইক্ষ্যংছ‌ড়ি‌তে ‘বন্দুকযু‌দ্ধে’ ডাকাত নিহত
বেড়েছে সবজির দাম
সৌম্য-ইমরুল বিষয়ে মাশরাফির সঙ্গে আলোচনা হয়নি!
ডিএনসিসি’র প্যানেল মেয়র ওসমান গণির ইন্তেকাল
নৌকা ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছবে
ফেনীতে আ’লীগের জনসভা, টার্গেট লক্ষাধিক লোকের সমাগম