ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

মুক্তিযুদ্ধের সংগঠক রাজনীতিবিদ ফজলে এলাহী আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
মুক্তিযুদ্ধের সংগঠক রাজনীতিবিদ ফজলে এলাহী আর নেই ফজলে এলাহী। ফাইল ছবি

নোয়াখালী: মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও নোয়াখালীর রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ফজলে এলাহী (৭৫) বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন)।

সোমবার (১৩ আগস্ট) দুপুর আড়াইটার দিকে জেলা শহর মাইজদী গুডহিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্র জানা গেছে,  দীর্ঘদিন থেকে ডায়াবেটিকসসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন ফজলে এলাহী।

জেলা শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।  
 
ফজলে এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যয়নকালেই রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। পরে তিনি নোয়াখালী-৪ (সদর) আসনে থেকে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হন। নোয়াখালী জেলা পরিষদ ও নোয়াখালী পৌরসভার সাবেক চেয়ারম্যানও ছিলেন তিনি। ফজলে এলাহী এ সময় জেলা জাতীয় পার্টির (জাপা) সভাপতি ছিলেন। তিনি সোনাপুর ডিগ্রি কলেজ ও সোনাপুর কলেজিয়েট স্কুলের প্রতিষ্ঠাতা ছিলেন।

তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা, জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার, সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদসহ সর্বস্তরের মানুষ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ৯টায় সোনাপুর ডিগ্রি কলেজের মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa