অবৈধভাবে ভারত থেকে ফেরার পথে আটক ১৯

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক ব্যক্তিরা, ছবি: বাংলানিউজ

walton

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে ফেরার সময় নারী ও শিশুসহ ১৯ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

php glass

শুক্রবার (১০ আগস্ট) ভোরে উপজেলার পাথরডুবি সীমান্ত দিয়ে প্রবেশের সময় তাদের আটক করা হয়। আটকরা হলেন- ফুলবাড়ি উপজেলার গোলেনুর (৩০), আর্নিকা (৬), কবির মামুদ (৩০), আব্দুল কুদ্দুস (২৫), জাকির হোসেন (১৯), আলম হোসেন (২৩) ও নাগেশ্বরী উপজেলার মোকছেদুল (১৮), নবিয়া (৩০), মনছের আলী (৩০), আর্জিনা (২৮), মমেনা খাতুন (২৯), মাসুদ (১৪), সুমি (১৬), মুন্নী খাতুন (১৬) মোরসালিন (২), হযরত আলী (৪০), আলমগীর (২২), মজিবর (১৬) এবং টাঙ্গাইলের ঘাটাইল এলাকার আল-আমিন (১৮)। আটক ব্যক্তিরা জানান, ভারতীয় দালাল ফারুক ও আজিমুলের মাধ্যমে বাংলাদেশে ফেরার জন্য চুক্তি করেন তারা। চুক্তি অনুযায়ী প্রত্যেকের কাছ থেকে পাঁচ/ছয় হাজার টাকা করে দিয়ে শুক্রবার ভোরে দিনহাটা সীমান্ত তাদের বাংলাদেশ সীমানা পার করে দেয়।

এ সময় বাংলাদেশ সীমান্তে থাকা আবুল ও জলিল নামে দালাল তাদের আটকিয়ে আট হাজার টাকা নিয়ে ছেড়ে দেন। পরে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে পাথরডুবি সীমান্তে বিজিবির টহলদল তাদের আটক করে।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল চৌধুরী সাইফ উদ্দিন কাউছার বাংলাউিজকে জানান, বিধি মোতাবেক ভারতে অবৈধভাবে কোনো বাংলাদেশি থাকলে তাদের (বিএসএফ-বিজিবি) বৈঠকের মাধ্যমে হস্তান্তর করতে হবে। কিন্তু নিয়ম না মেনে দালালের মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশে ঠেলে দেওয়া হচ্ছে। তবে, প্রকৃত বাংলাদেশি নাগরিক কিনা যাচাই-বাছাই চলছে। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিন্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এফইএস/ওএইচ/

মোদির লাইফস্টাইল
সুপ্রভাত বাসের মালিক-চালকসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র
ছোটপর্দায় আজকের খেলা
গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু


না’গঞ্জে জাপা নেতা আল জয়নাল গ্রেফতার
শুভ্র-বেগুনি ‘ঘোড়ানিম’ ফুল
নুসরাত হত্যার বিচার যেনো বিশ্বে দৃষ্টান্ত হয়: বাবা মুসা
রাঙ্গুনিয়ার দুর্ঘটনায় ৪ শ্রমিক নিহত
অনশন ভাঙলেন রানা প্লাজার শ্রমিকরা