নয়দিন পরে ঝালকাঠি-বরিশালসহ ৮ রুটে বাস চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নয়দিন পরে ঝালকাঠি-বরিশালসহ ৮ রুটে বাস চলাচল শুরু (প্রতীকী ছবি)

walton

ঝালকাঠি: ঝালকাঠি থেকে বরিশালসহ আট রুটে নয়দিন পরে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) সকাল থেকে সব রুটে বাস চলাচল শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন আন্তঃজেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী

php glass

তিনি জানান, ন্যায্য হিস্যার দাবিতে তৃতীয়বারের আন্দোলনে গত ২৪ জুন বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে বরিশাল-ঝালকাঠিসহ চার মলিক সমিতির মধ্যে সমঝোতা বৈঠক হয় এবং কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত অমান্য করে ঝালকাঠির বাস পটুয়াখালী-বরগুনা ও কুয়াকাটা রুটে চলতে না দেওয়ায় বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বুধবার (১ আগস্ট) সকালে ঝালকাঠিসহ আট রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। 

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সড়কের হিস্যা আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক নাসির উদ্দিন জানান, বিভাগীয় কমিশনারের সিদ্ধান্ত অনুযায়ী দক্ষিণাঞ্চলে আমাদের সাতটি রুটে বাস চলাচলের সিদ্ধান্ত হলেও গত দেড় মাস আমাদের তিনটি বাস বরিশাল থেকে দক্ষিণাঞ্চল রুটে চলাচল করতে দেওয়া হয়। তাছাড়া পটুয়াখালী-বরগুনা গেলে সেখান থেকে আমাদের বাস ফিরিয়ে দেওয়া হয়েছে। যে কারণে বিভাগীয় প্রশাসন যে সিদ্ধান্ত দিয়েছে তা বাস্তবায়নের দাবিতে পুনরায় ১ আগস্ট থেকে বরিশাল-ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।
নাসির উদ্দিন বলেন, বৃহস্পতিবার (৯ আগস্ট) বরিশাল-পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. আজিজুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন ঝালকাঠিতে এসেছিলেন। তারা ঝালকাঠি সমিতির নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠক করেছেন। বৈঠকে শুক্রবার থেকে পুনরায় ঝালকাঠিসহ পশ্চিমাঞ্চলীয় সব রুটে সরাসরি বাস চলাচলের সিদ্ধান্তে ফিরেছে ঝালকাঠি সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৮
এমএস/আরআর

গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
না’গঞ্জে জাপা নেতা আল জয়নাল গ্রেফতার
শুভ্র-বেগুনি ‘ঘোড়ানিম’ ফুল
নুসরাত হত্যার বিচার যেনো বিশ্বে দৃষ্টান্ত হয়: বাবা মুসা


রাঙ্গুনিয়ার দুর্ঘটনায় ৪ শ্রমিক নিহত
অনশন ভাঙলেন রানা প্লাজার শ্রমিকরা
রপ্তানিযোগ্য আম উৎপাদনে বাগান পরিচর্যায় ব্যস্ত চাষিরা
দগ্ধ নারীর মৃত্যুর ঘটনায় ৪ আসামির রিমান্ড
এনআইডিতে ভুল: ইসির দিকে আঙুল তোলার দিন শেষ