নিজেদের এগিয়ে নিতে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নবীনবরণ অনুষ্ঠানে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ঢাকা: শিক্ষার্থীদের উদ্দেশে সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, স্বপ্ন দেখার সঠিক সময় হচ্ছে সদ্য কৈশর পার করে যৌবনে পা রাখার সময়। এ সময় যে স্বপ্ন দেখা হয়, তার জন্য নিরলস পরিশ্রম করলে তা অবশ্যই সত্যি হবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রধান শর্ত হলো শিক্ষা। শিক্ষা খাতে আমরা যে ভতুর্কি দিচ্ছি সেটাকে আমরা ব্যয় বলব না। সেটা আমাদের সন্তানের প্রতি আমাদের বিনিয়োগ। তারা একদিন আমাদের স্বপ্নপূরণ করবে। সোনার বাংলা গড়বে।

শনিবার (২১ জুলাই) রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য।

শেখ ফজলে নূর তাপস বলেন, শিক্ষার্থীদের হাতে এখন ১ জানুয়ারি নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়া ২৬ হাজার সরকারি বেসরকারি বিদ্যালয়, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন, একাডেমিক ভবন, শ্রেণিকক্ষ, আইটি ভবন ও আইটি শিক্ষার ব্যবস্থা করা হয়েছে।

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ফজলে নূর তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হবে। বাংলাদেশ নামে একটি দেশ হবে। বাঙালি জাতির একটি নিজস্ব ভূমি হবে, পতাকা হবে, জাতীয় সঙ্গীত হবে এবং বাঙালিরা নিজেরদের ভবিষ্যত নিজেরা গড়বে। জাতির পিতার এই স্বপ্ন বাস্তবায়ন হয়েছিল ১৯৭১ সালের ২৬ মার্চ। তাই বর্তমান প্রজন্মকেও নিজেদের এগিয়ে নিতে স্বপ্ন দেখতে হবে।

অনুষ্ঠানে কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়। এরপর  কলেজের শিক্ষার্থী ও জাতীয় পর্যায়ের শিল্পীদের নিয়ে নতুন শিক্ষার্থীদের উদ্দেশে নিবেদন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

কলেজের গর্ভনিং বডির সভাপতি সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে কলেজের অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহম্মেদ, উপাধ্যক্ষ মুজিবুর রহমান, ঢাকা সিটি করপোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন আহমেদ, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর হোসেন হায়দার হিরুসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং তাদের অভিভাবক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এইচএমএস/এমজেএফ

জঙ্গি আস্তানা ‘নিলুফা ভিলা’য় চূড়ান্ত অভিযান সকালে
আগুন ছড়ানো ম্যাচে শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়
খাশোগি ইস্যুতে সৌদি বাদশাহর সঙ্গে বৈঠক করেছেন পোম্পেও
হলুদ কার্ড হজম করলেন নেইমার
রামুতে ইয়াবাসহ পুলিশ সদস্য আটক
নেত্রকোনায় অটোরিকশাসহ অজ্ঞানপার্টির সদস্য গ্রেফতার
উত্তরখানে আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৪
হাবিবে মিল্লাত পুনরায় আইপিইউর স্বাস্থ্য কমিটির সভাপতি 
 বাউল সম্রাট লালনের প্রয়াণ
ধলেশ্বরী নদীতে লঞ্চযাত্রী নিখোঁজ