প্রকল্প বাস্তবায়নের টাকা নিয়ে নয়-ছয় করলে ব্যবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করছেন সংস্কৃতিমন্ত্রী

নীলফামারী: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সরকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য টাকা দেয়। ওই টাকায় বাস্তবায়িত প্রকল্পের সুবিধা ভোগ করবে জনগণ। কিন্তু দুই একজনের কারণে সে উদ্দেশ্য ব্যাহত হয়। সেটা হতে দেয়া যায়না।

শনিবার (২১ জুলাই) দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদ চত্বরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প কাবিটা, স্বেচ্ছা তহবিল, শিক্ষা বৃত্তির টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, টিআর-কাবিখার ব্যাপারে আমাদের কাছে কিছু কিছু অভিযোগ আসে। ওই প্রকল্পের টাকা সবাই যে নষ্ট করে একথা আমি বলছি না, তবে অনেকেই করে। যারা এ ধরনের কাজে জড়িত হবেন তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না। এতে যদি কেউ আমাকে ভোট না দেন তাতেও যায় আসে না।

অনুষ্ঠানে মন্ত্রী ৩৪১ জনের মধ্যে স্বেচ্ছা তহবিলে ১০ লাখ টাকা, উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ৪৬৭ জন শিক্ষার্থীর মধ্যে ছয় লাখ টাকার শিক্ষাবৃত্তি, এলজিইডির অধীনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচিতে কর্মরত ১৫০ জন দরিদ্র নারীর সঞ্চয়ের এক কোটি ১৭ লাখ টাকা ও গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচিতে ১০০ কাবিটা প্রকল্পের ৫২ লাখ টাকা বিতরণ করেন।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন ভুঁইয়া, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ‍জুলাই ২১, ২০১৮
এনটি

ইউরোপীয় নেতাদের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রীর বৈঠক
রূপসা নদীতে নৌকা বাইচ শনিবার
অপশক্তি রুখতে রাষ্ট্রপতির আহ্বান
কাদেরের উদ্যোগেই মুক্তি পেলেন তার ছবি বিকৃতকারী রুমি
শীতের আগেই শ্বাসকষ্ট 
কক্সবাজারে মা দুর্গাকে বিদায় জানালো লাখও ভক্ত
ত্রিপুরা জুড়ে চলছে প্রতিমা বিসর্জন
প্রতিমা বিসর্জনে খুলনায় দুর্গোৎসবের সমাপ্তি
বিদ্যুৎ উৎপাদন ছয়গুণ বেড়েছে: অর্থমন্ত্রী
কক্সবাজারে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা আটক