php glass

শিডিউল বিপর্যয় ছাড়াই হজযাত্রার আরেকটি দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমানের ফ্লাইটে হজযাত্রী/সংগৃহীত

walton

ঢাকা: হজযাত্রার সপ্তম দিন শুক্রবার (২০ জুলাই)। এখন পর্যন্ত কোনো ধরনের সমস্যা বা শিডিউল বিপর্যয় ছাড়াই বাংলাদেশ থেকে সৌদি আরবের উদ্দেশে ৮৬টি ফ্লাইট পরিচালিত হয়েছে। এদিন মোট ১২টি ফ্লাইটের মধ্যে ৫টি ফ্লাইট যথাসময়ে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে গেছে। বাকিগুলোও যথাসময়ে যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

হজক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস হজযাত্রীদের বহন করছে। সৌদি আরবের জেদ্দায় এরইমধ্যে ৮৬টি ফ্লাইটে হজযাত্রীদের বহন করে নিয়ে যাওয়া হয়েছে। কোনো সমস্যা ছাড়াই যথাসময়ে নির্ধারিত ফ্লাইটগুলো ছেড়েছে। আশা করছি বাকিগুলোও ভালোভাবে যাবে। তাছাড়া অন্য বছর হজযাত্রীদের যেভাবে অভিযোগ থাকে এবার তা নেই।

হজ এজেন্সি অব বাংলাদেশের (হাব) মহাসচিব শাহাদাত হোসেন তসলিম বলেন, এবছর আমাদের এজেন্সিগুলো চেষ্টা করছে সঠিক সময়ে ভিসা ও টিকিটের ব্যবস্থা করতে। অনেকে করেছেন, কিছুটা বাকি আছে, যেগুলোর কাজ চলমান। আশা করি কোনো হজযাত্রীদেরকে কোনো রকম ভোগান্তিতে পড়তে হবে না।

এবছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার।

এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালন করছে। যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয়েছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস। এর মধ্যে বিমান বাংলাদেশ ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইনসের ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে।

হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
ইএআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ


শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার