শিমুলিয়া ঘাট থেকে ফেরি চলছে বিকল্প চ্যানেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেরি

মাদারীপুর: পদ্মায় পানি বাড়ায় স্রোতের তীব্রতা বেড়েছে এতে শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশে ছেড়ে যাওয়া ফেরিগুলোকে ফিরে আসতে হয়েছে শিমুলিয়া ঘাটেই।

php glass

বুধবার (১১ জুলাই) বিকেল থেকে পদ্মায় স্রোতের তীব্রতার মধ্যে ফেরি চলাচল স্বাভাবিক রাখতে বিকল্প চ্যানেল চালু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটি)।

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া ঘাট সূত্র জানায়, প্রচণ্ড স্রোত থাকায় বুধবার সকাল থেকে শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ীর উদ্দেশে ছেড়ে যাওয়া ফেরিগুলোকে ফিরে আসতে হয়েছে ঘাটে। পদ্মা পাড়ি দিয়ে কাঁঠালবাড়ী চ্যানেলে পৌঁছানোর আগেই তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে সমস্যা সৃষ্টি হয়েছে। কোনো ক্রমেই স্রোত ঠেলে ফেরিগুলো চ্যানেলে পৌঁছাতে না পারায় বুধবার বিকেল থেকে বিকল্প চ্যানেল চালু করা হয়েছে। প্রায় ছয় কিলোমিটার ভাটিতে গিয়ে লৌহজং পয়েন্টে বিকল্প চ্যানেল দিয়ে ফেরি চলাচল শুরু হয়েছে। এতে করে স্বাভাবিকের চেয়ে আরো ত্রিশ থেকে চল্লিশ মিনিট সময় বেশি ব্যয় হচ্ছে পদ্মা পারাপাড়ে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, বিকল্প চ্যানেল চালু হওয়ায় ফেরি ওয়ানওয়ে পদ্মতিতে ফেরি চলাচল করছে। কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়া ঘাটে যেতে পূর্বের চ্যানেলটিই ব্যবহৃত হচ্ছে। শুধু শিমুলিয়া থেকে আসতে ব্যবহৃত হচ্ছে বিকল্প চ্যানেল। এতে সময় কিছুটা বেশি ব্যয় হওয়ায় ফেরির ট্রিপ কমেছে কিছুটা।

বিআইডব্লিউটিএ'র মেরিন কর্মকর্তা আহমদ আলী বাংলানিউজকে বলেন, ‘পদ্মায় পানি বাড়ায় স্রোতও বেড়েছে। আর তীব্র স্রোত ঠেলে স্বাভাবিক চ্যানেল দিয়ে ফেরি কাঁঠালবাড়ী ঘাটে যেতে পারছে না। প্রচণ্ড স্রোত ফেরিকে নিয়ে যাচ্ছে ভাটিতে। এর ফলে কিছু সময় ফেরি চলাচল বিঘ্ন হচ্ছিলো। পরে বিকল্প চ্যানেলটি চালু করে ওয়ানওয়ে পদ্মতিতে বর্তমানে ফেরি চালু রাখা হয়েছে।‘

কাঁঠালবাড়ী ফেরি ঘাট ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বাংলানিউজকে বলেন, বিকল্প চ্যানেল চালু হওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক আছে। তবে সময় একটু বেশি লাগছে পদ্মা পারাপারে।

বাংলাদেশ সময়: ০৬২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: ফেরি পারাপার
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন