সংসদের ঐতিহ্যে পরিণত বিপিজেএ’র ফল উৎসব

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফল উৎসব

সংসদ ভবন থেকে: প্রতি বছরের মতো এবারও দেশীয় ফলের সমাহার নিয়ে ফল উৎসব করেছে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ)। এবারের ফল উৎসবে দেশীয় ২১ জাতের ফল রাখা হয়েছিল।

php glass

বুধবার (১১ জুলাই) দশম জাতীয় সংসদের ২১তম অধিবেশনের দিনের কার্যসূচি শেষে সংসদের ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্পিকার।

বিপিজেএ’র সভাপতি দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে উৎসবের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, সংগঠনের সাবেক সভাপতি আশীষ সৈকত প্রমুখ।

স্পিকার বলেন, এবারের আয়োজন স্বল্প হলেও সবার উপস্থিতিতে এটা অত্যন্ত প্রাণবন্ত এবং সফল একটি আয়োজন। ধারাবাহিকভাবে এই ফল উৎসব জাতীয় সংসদের একটি ঐতিহ্য হয়ে দাঁড়িয়েছে। এটা না করতে পারলেই মনে হয় কিছু একটা যেন করা হয়নি। তবে দেরি হলেও আমরা মিস করি নাই। আমরা বাদ দেইনি। বাদ দিলে তাহলে আমাদের ছন্দপতন হয় যেত। এই উৎসবকে আমরা উপভোগ করি। আগামীতে আরও বড় পরিসরে হবে এবং এটা অব্যাহত থাকবে।

সংসদ বিটের সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিতে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) বাংলাদেশ ব্রাঞ্চের উদ্যোগে একটি প্রশিক্ষণ কর্মশালার কথা জানিয়ে স্পিকার বলেন, সাংবাদিকরা সম্মত হলে অল্প সময়ের মধ্যেই একটি কার্যকর প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা যেতে পারে। সিপিএ বাংলাদেশ ব্রাঞ্চ এই কর্মশালার আয়োজন করবে।

এছাড়া জুলাই মাসে সংসদ বিটের সাংবাদিকদের নিয়ে একটি নৈশভোজ আয়োজনের কথাও জানান স্পিকার।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এসএম/এমজেএফ

বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন