php glass

ঢাকায় পৌঁছেছেন তরিকুল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আহত তরিকুল। ছবি: বাংলানিউজ

walton

রাবি: কোটা আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুল ইসলাম ঢাকায় পৌঁছেছেন। 

উন্নত চিকিৎসার জন্য রোববার (৮ জুলাই) সকালে তরিকুলের সহপাঠী ও পরিবারের সদস্যরা তাকে একটি অ্যাম্বুলেন্সে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

বিকেল ৪টার দিকে ঢাকায় পৌঁছার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন তরিকুলের সহপাঠী মোর্শেদুল আলম। 

তিনি বলেন, পায়ে অস্ত্রোপচারের জন্য তরিকুলকে ঢাকায় আনা হয়েছে। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নিরাপত্তা ও চিকিৎসার স্বার্থে হাসপাতালে নাম এখন বলছি না। 

এর আগে, শনিবার (৭ জুলাই) রাতে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন তার চিকিৎসক ডা. সাঈদ আহমেদ। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে বলে জানান তিনি।

তরিকুলের তত্ত্বাবধানকারী চিকিৎসক ডা. সাঈদ আহমেদ বাংলানিউজকে বলেন, ‘তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।’

গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে হামলা চালায় ছাত্রলীগ। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। আঘাতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া মাথায় গুরুতর জখম হয়। 

পরে পুলিশ উদ্ধার করে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন পর তাকে নগরীর রয়্যাল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক তরিকুলকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: কোটা সংস্কার
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু