ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

নির্বাচনে কোন দল এলো-গেলো সেটা আ’লীগের দেখার বিষয় না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুন ২১, ২০১৮
নির্বাচনে কোন দল এলো-গেলো সেটা আ’লীগের দেখার বিষয় না

জাতীয় সংসদ ভবন থেকে: আগামী নির্বাচনে কোন দল আসলো কি আসলো না তা আওয়ামী লীগের দেখার বিষয় নয় বলে মন্তব্য করেছেন দলীয় সংসদ সদস্য এবি তাজুল ইসলাম। 

বৃহস্পতিবার (২১ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

**নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র হচ্ছে: আব্দুর রহমান

তাজুল ইসলাম বলেন, সংবিধানে যে পদ্ধতির কথা বলা আছে আগামী নির্বাচন সেই পদ্ধতিতেই হবে।

কোনো দল নির্বাচনে আসলো কি আসলো না সেটা আওয়ামী লীগের দেখার বিষয় না।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, জনগণ ভোট দিয়ে আগামীতে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তা আরও এগিয়ে যাবে এবং আরও উচ্চতায় পৌঁছাবে। দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে কিন্তু বিএনপি এবং সুশীল সমাজের কিছু মানুষ এই উন্নয়ন দেখতে পায় না।  বিএনপির মুখ দিয়ে আমরা আজ পর্যন্ত কোনো ভালো কথা শুনতে পায়নি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে কিন্তু তারা কোনো উন্নয়ন দেখতে পায় না।  

তিনি আরও বলেন, এক শ্রেণির মানুষ আছে যারা সুশীল সমাজ বলে পরিচিত, তাদের কাজই হচ্ছে আওয়ামী লীগ সরকারকে কিভাবে খাটো করা যায়, কিভাবে অহেতুক সরকারের সমালোচনা করা যায়। তাদের কাজ হচ্ছে শেখ হাসিনার সঙ্গে খালেদা জিয়ার তুলনা করা। এই সুশীল সমাজকে নিয়ে আমাদের ভাবতে হবে।  

বাজেট আলোচনায় তিনি আরও বলেন, জাতিকে শিক্ষিত করতে হলে শিক্ষার্থীদের ঝরে পড়া ঠেকাতে হবে। আমরা দেখি প্রাথমিক স্তরে শিক্ষার্থীর সংখ্যা যেটা থাকে মাধ্যমিক ও কলেজ স্তরে সেই সংখ্যা থাকে না। শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ঠেকাতে হবে। তা না হলে জাতিকে শিক্ষিত করা যাবে না।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ২১, ২০১৮ 
এসকে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa