চাপ বাড়লেও যানজট নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যানজট নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

টাঙ্গাইল: প্রতিবার ঈদের আগে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট হলেও এবার চিত্র ব্যতিক্রম। স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুনের বেশি যানবাহন চলাচল করলেও কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার (১৪ জুন) বিকেল পর্যন্ত এ মহাসড়ক ঘুরে এ দৃশ্য দেখা যায়।

সংশ্লিষ্টরা জানায়, মঙ্গলবার (১২ জুন) মহাসড়কের নির্মাণাধীন চার লেন সড়ক ও ২৩টি সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ কারণেই পরিবহনের চাপ থাকলেও মহাসড়কে যানজট হচ্ছে না।

ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সোনিয়া পরিবহনের চালক রঞ্জু মিয়া বাংলানিউজকে জানান, অন্যবার ঈদের আগে ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত পৌঁছাতে ৮-১০ ঘণ্টা লেগে যেতো। এবার চার লেন সড়ক ব্যবহার করতে পারায় যানজটে পড়তে হচ্ছে না। মাত্র তিন ঘণ্টায় ঢাকা থেকে টাঙ্গাইল পৌঁছানো যাচ্ছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল হক বাংলানিউজকে জানান, মঙ্গলবার থেকে এ সড়কে যানবাহনের চাপ অনেক বেড়ে গেছে। স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে ১২/১৩ হাজার যানবাহন পারাপার হয়। বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজার হিসেবে দেখা যায়, বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত ২৭ হাজার ৭৭৫টি যানবাহন সেতু পারাপার হয়েছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বাংলানিউজকে জানান, মহাসড়ক যানজট মুক্ত রাখতে ৮০০ পুলিশ ও ২০০ আনসার কাজ করছে। বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুরের ধেরুয়া পর্যন্ত মহাসড়ক চারটি সেক্টরে ভাগ করে যানজটমুক্ত রাখার কাজ চলছে। প্রতি দুই কিলোমিটারে পুলিশের একটি মোবাইল টিম রয়েছে। এছাড়া ধেরুয়া রেলক্রসিং, টাঙ্গাইল শহর বাইপাসের ঘারিন্দা মোড়, কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ডসহ যেসব এলাকায় যানজটের আশংকা রয়েছে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন বাংলানিউজকে জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক যানজট মুক্ত রাখতে অবৈধ ফিটনেসবিহীন গাড়ি ও বাসের ছাদে যাত্রীবহনকারী যানবাহনের বিরুদ্ধে মহাসড়কের চারটি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে মহাসড়কে তিনটি ভিজিলেনস টিমও কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
চট্টগ্রামে জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট
মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন
চসিকের বর্জ্যে ২৫ মেগাওয়াট বিদ্যুৎ 
২৩তম অধিবেশন শুরু, চলবে ২৫ অক্টোবর পর্যন্ত
সিলেটে বিএনপির কালো পতাকা মিছিল
জাতীয় ঐক্য গঠন নিয়ে সরকার বিচলিত
সোনাইমুড়ীতে অস্ত্র-গুলিসহ আটক ৩
ওয়াটার বাংলাদেশ এক্সপো শুরু ২৫ অক্টোবর
চক্ষু শিবির: ১৭ জনকে ১০ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ
শেহলাবুনিয়ায় চিরনিদ্রায় শায়িত হলেন ফাদার রিগন