ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, মে ৮, ২০১৮
সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

বাগেরহাট: সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গরীবের বন্ধু নামে বনদস্যু বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। তার নাম ঠিকানা জানা যায়নি।

মঙ্গলবার (৮ মে) সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ডাকাতির খাল এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে দেশি তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

মরদেহ ও উদ্ধারকৃত অস্ত্র মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-০৮ এর উপ পরিচালক একেএম শাহরিয়ার জানান, সকালে নিয়মিত টহলের অংশ হসেবে ওই এলাকায় টহল দিচ্ছিল র‌্যাবের একটি দল। এসময় গরীবের বন্ধু বনদস্যু বাহিনীর সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় পৌনে এক ঘণ্টা গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক বনদস্যুর মরদেহ এবং কাটা রাইফেলসহ দেশি তিনটি আগ্নেয়াস্ত্র পাওয়া যায়।

পরে স্থানীয় জেলেরা মৃত ব্যক্তিকে গরীবেরবন্ধু বনদস্যু বাহিনীর সদস্য বলে নিশ্চিত করলেও তার নাম ঠিকানা জানাতে পারেননি।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, এ ঘটনায় র‌্যাব-০৮ এর উপ পরিচালক একেএম শাহরিয়ার বাদী হয়ে মোংলা থানায় মামলা করেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মে ০৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa