ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

বাগেরহাট: সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছত্তার বাহিনীর এক দস্যু (৩৩) নিহত হয়েছে।

এসময় ঘটনাস্থল থেকে ৩টি বিদেশি, ২টি দেশি বন্দুক ও ২৯ রাউন্ড গুলিসহ দস্যুদের ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় নিহত দস্যুর মরদেহ শরণখোলা থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

র‌্যাব-০৮ পটুয়াখালীর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সুরাত আলী বলেন, সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় র‌্যাবের টহল চলছিল। এসময় দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটে গেলে ওই এলাকা তল্লাশি চালিয়ে মরদেহটি উদ্ধার করা হয়। এসময় দস্যুদের ফেলে যাওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, স্থানীয় জেলেরা নিহত ওই দস্যুকে সত্তার বাহিনীর বলে নিশ্চিত করেছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম জানান, নিহত দস্যুর মরদেহ ও উদ্ধারকৃত অস্ত্র-গুলি থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

র‌্যাব-৮ এর উপ-পরিচালক (ডিএডি) শাহরিয়ার হোসেন বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেছে। মরদেহ বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮/আপডেট: ১৫৫৪ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa