ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

ঋণ খেলাপিরা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
ঋণ খেলাপিরা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছে সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

জাতীয় সংসদ ভবন থেকে: ঋণ খেলাপিরা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ভবিষতে এই ঋণ খেলাপিদের নামের তালিকা প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (১১ এপ্রিল) বিকেলে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর এক সম্পূরক প্রশ্নের জবাবে এসব কথা বলেন অর্থমন্ত্রী।  

রুস্তম আলী ফরাজী প্রশ্ন করেন, ব্যাংক থেকে যারা ঋণ নেন, সেই ঋণ নেওয়ার সময় যে সম্পদ দেখান তার চেয়ে কয়েকগুণ বেশি টাকা নিয়ে লুটপাট করে বিদেশে পাচার করেন।

এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং নাম প্রকাশ করার উদ্যোগ নেওয়া হবে কি না?

জবাবে অর্থমন্ত্রী বলেন, যারা ঋণ খেলাপি তারা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছে। তাদের নাম-পরিচয় ভবিষতে সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মনিরুল ইসলামের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ফুল চাষে সহজ শর্তে ঋণের কথা আগে কখনো শুনিনি। যেহেতু এটা নিয়ে কথা হলো দেখা যাক ফুলচাষিদের সহজ শর্তে ঋণ দিতে কী করা যায়। ভবিষ্যতে আমরা বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা করব।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এসকে/এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa