ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরে উচ্ছেদ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরে উচ্ছেদ অভিযান মদনপুরে সওজ'র উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ: আসছে ঈদে যানজট এড়াতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের মদনপুরে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে মহাসড়কের পাশে উদ্ধার হওয়া জায়গায় ২০ ফুট রাস্তা প্রসস্থ করা হবে।

বুধবার (১১ এপ্রিল) সকাল থেকেই সড়ক প্রশস্তকরণের কাজ শুরু করেছে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ।

উচ্ছেদ অভিযান চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সড়ক ও জনপথ বিভাগ ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আমানউল্লাহ, হাইওয়ের পুলিশের ডিআইজি আতিকউল্লাহ, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহরিয়ার আলম ও উপ-সহকারী প্রকৌশলী মতিয়ার রহমানসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রকৌশলী মো. আমানউল্লাহ সাংবাদিকদের জানান, আসছে ঈদে যানজট এড়াতে এ উচ্ছেদ অভিযান চালানা করা হয়েছে। জাতীয় মহাসড়কটি মদনপুর অংশে আরও ২০ ফুট বাড়ানো হবে। উচ্ছেদের পরপরই সড়ক প্রশস্তকরণের কাজ শুরু করা হয়েছে। আগামী রমজানের আগেই সড়কটি প্রশস্তকরণের কাজ শেষে হবে।

তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশে অবৈধ দখলকারীরা দোকানপাট গড়ে তুলে জনচলাচলে বিঘ্ন সৃষ্টি করছিলো। তাই সরকারি জমি দখল করে গড়ে তোলা সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর মোড়ের দু’পাশে সরকারি জমি দখল করে এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী, চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে ভাড়া বাণিজ্য করে আসছিল। এসব দোকানপাট থেকে দৈনিক ভাড়া ২শ থেকে ৩শ টাকা পর্যন্ত আদায় করা হতো।  

তাছাড়া ব্যবসায়ীদের কাছ থেকে ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত সেলামি (অ্যাডভান্স) নেওয়া হতো।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa