রাজশাহী বার সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের ভরাডুবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত লোকমান-একরামুল পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে

রাজশাহী: রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত লোকমান-একরামুল পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। নির্বাচনে বিএনপিপন্থী মোজাম্মেল-জমসেদ আলী পরিষদের ভরাডুবি হয়েছে।

নির্বাচনের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত লোকমান-একরামুল পরিষদ ২১টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক, সহসভাপতি, যুগ্ম-সম্পাদকসহ ১৮টি পদে জয়লাভ করেছে। 

বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে নির্বাচন কমিশনার এডভোকেট শেখ জাহাঙ্গীর আলম সেলিম এই তথ্য নিশ্চিত করেন। 

সভাপতি পদে লোকমান আলী পেয়েছেন ২৯৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোজাম্মেল হক পেয়েছেন ২২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে একরামুল হক ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী জমসেদ আলী পেয়েছেন ২২৭ ভোট।

লোকমান-একরামুল পরিষদ থেকে সহ-সভাপতি পদে সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী, সম্পাদক হিসাব পদে আখতারুল আলম বাবু, সম্পাদক লাইব্রেরী পদে মোহাম্মদ আলী, সম্পাদক অডিট পদে হেলাল আহমেদ ও সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন পদে জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন। 

সদস্য পদে জয়লাভ করেছেন আসির উদ্দিন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম।

অপরদিকে বিএনপি সমর্থিত মোজাম্মেল- জমসেদ আলী পরিষদ থেকে শুধুমাত্র সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার পদে মনোয়ারা বেগম এবং সদস্য পদে এরশাদ আলী ও আফতাবুর রহমান জয়লাভ করেছেন।

নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দু’টি প্যানেলে ৪২ জন এবং স্বতন্ত্র ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত লোকমান আলী–একরামুল হক প্যানেল ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল–জমসেদ আলী প্যানেল ।

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রাজশাহী আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়। বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ৫৫৪ জন ভোটারের মধ্যে ৫২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোট গ্রহণের জন্য ১ নম্বর বার ভবনের দ্বিতীয় তলায় ২০টি বুথ স্থাপন করা হয়। 

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এডভোকেট শেখ জাহাঙ্গীর আলম সেলিম। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন এডভোকেট আব্দুস সালাম ও এডভোকেট শামীম হায়দার দারা।

বাংলাদেশ সময়: ০৪২৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এসএস/এসআই/এমএইউ/

শাহজাদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ দিনে পদ্মায় পানি কমেছে ১.৫৪ সেমি
কুমিল্লা-নোয়াখালী ৪ লেন সড়কের কাজ শুরু
‘সৎ মানুষের জীবিকার অভাব নেই’
আ’লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না
মাছের ঘেরে ৩০ কেজি ওজনের গুঁই সাপ! 
জনসংখ্যাই নগর স্বাস্থ্যের প্রধান হুমকি
অক্টোবরে ঢাকা-ব্যাংকক ফ্লাইট চালাচ্ছে থাই লায়ন এয়ার
‘জনগণকে যারা ভয় পায়, তারাই ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে’
ইংলিশ টেস্ট দলে নতুন তিন মুখ