ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

রাজশাহীতে প্রশ্নপত্রসহ কলেজ শিক্ষার্থী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
রাজশাহীতে প্রশ্নপত্রসহ কলেজ শিক্ষার্থী আটক

রাজশাহী: রাজশাহীতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) গণিত পরীক্ষার প্রশ্নপত্রসহ রাবেয়া ইসলাম রিয়া নামে এক কলেজ শিক্ষার্থীকে আটক করে থানায় দেওয়া হয়েছে। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ওই নারীকে আটক করে অন্য পরীক্ষার্থীর অভিভাবকরা। রাজশাহীর পিএন সরকারি গার্লস স্কুলে এ ঘটনা ঘটে।

আটক রাবেয়া ইসলাম রিয়া রাজশাহী সিটি কলেজের অর্নাস প্রথম বর্ষের শিক্ষার্থী এবং রাজশাহী শাহমখদুম থানাধীন সন্তোষপুর এলাকার আমিনুল ইসলামের মেয়ে।

প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে শনিবার ফাঁস হওয়া প্রশ্ন নিয়েই তিনি কেন্দ্রে এসেছিলেন। তবে পুলিশ বলছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পেলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অন্যথায় জিজ্ঞাসাবাদ করে তাকে ছেড়েও দেওয়া হতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে এক নারী রাজশাহী পিএন সরকারি গার্লস স্কুলের পাশে গিয়ে বসেন। এক পর্যায়ে ওই কলেজ শিক্ষার্থী মোবাইল ফোনে এসএসসি গণিত পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে সেগুলোর উত্তর কাগজে লিখছিলেন। এ সময় পিএন সরকারি গার্লস স্কুল কেন্দ্রে আসা অন্য অভিভাবকরা তার কাছে বিষয়টি জানতে চান। কিন্তু তিনি কৌশলে সেখান থেকে সরে পড়ার চেষ্টা করেন। পরে অভিভাবকরা রাবেয়া ইসলামকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ এ বিষয়ে বাংলানিউজকে বলেন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএন স্কুলে আসা অভিভাবকরা এক কলেজ ছাত্রীকে আটক করে পুলিশে দিয়েছে। তবে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত এ ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।  

পরীক্ষার প্রশ্নপত্র পেলে তার সঙ্গে মিলিয়ে দেখা হবে। তার পরই বিষয়টি নিয়ে সঠিক করে কিছু বলা যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮/আপডেট সময়: ১৩৩০ ঘণ্টা
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa