ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

কারাগারের সামনে জনসাধারণ চলাচলে নিষেধাজ্ঞা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
কারাগারের সামনে জনসাধারণ চলাচলে নিষেধাজ্ঞা  কারাগার সংলগ্ন এলাকার সড়ক ঘিরে রেখেছে পুলিশ-র‌্যাব/ছবি: বাংলানিউজ

পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা হলে তাকে রাখা হতে পারে পুরান ঢাকার পুরনো কারাগারে। তাই রায় ঘিরে কারাগার চত্বরে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে জোরদার। কারাগারের মূল প্রবেশপথের সড়ক হয়ে পরিবহন ও মানুষের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে সরেজমিনে দেখা যায়, পুলিশ ও র‌্যাব সদস্যদের টহল। সাদা পোশাকধারী গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

কারাগারে সামনের অংশে এক কিলোমিটার রাস্তাজুড়ে পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে। নাজিমউদ্দিন রোডের ওই সড়কে সাংবাদিক প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।  

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, সকাল সাড়ে ৭টা থেকে কারাগারের সামনের অংশ নাজিমউদ্দিন রোড বন্ধ রাখা হয়েছে। পুলিশ সদর দফতর থেকে যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে, সেভাবে দায়িত্ব পালন করছেন তারা।  

সিনিয়র এসি ডিবি (ডেমরা জোন) নাজমুল হাছান ফিরোজ বাংলানিউজকে বলেন, কারাগারটি আদালতের কাছে হওয়ায় বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে। এখানে নাশকতার আশঙ্কা থেকে বিভিন্ন বাহিনীর সদস্যরা তৎপর। তবে এখন পর্যন্ত কোনো শঙ্কা দেখছি না।  

মামলার রায়ে খালেদা জিয়ার সাজা হলে পুরনো কারাগারে আনার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমরা কিছু জানি না, এটা সরকারের সিদ্ধান্ত। আপাতত নিরাপত্তা জোরদার করা হয়েছে।  
 
এদিকে জেলগেট এলাকায় জনসাধারণের চলাচল সীমিত দেখা যায়। প্রয়োজন ছাড়া মানুষ বাসার নিচে নামছে না। সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। আশপাশে চলাচলকারী সন্দেহভাজন পথচারীদের পুলিশের জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়।  

কোনো নাশকতা দেখতে চায় না জনগণ

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এমসি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa