ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

ফাঁকা ঢাকার সড়কে আ’লীগ-ছাত্রলীগের বাইকশো

মাসুদ আজীম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
ফাঁকা ঢাকার সড়কে আ’লীগ-ছাত্রলীগের বাইকশো ফাঁকা সড়কে ছাত্রলীগকর্মীদের বাইকশো/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায় কেন্দ্র করে অনেকটাই ফাঁকা রাজধানী ঢাকা শহর। যে কোনো ধরনের সহিংসতা এড়াতে মোতায়েন রয়েছে পুলিশ-র‌্যাব, বিজিবি। জনগণের নিরাপত্তার দিতে মাঠে সতর্ক অবস্থানে তারা। তবে চলাচলের জন্য যানবাহন একেবারেই কম।

সড়কে বাহন কম থাকলেও আওয়ামী লীগ ও ছাত্রলীগকর্মীদের দেখা গেছে সরব। দলবেঁধে বাইক নিয়ে রোডশো করছে তারা।

প্রতি বাইকে দেখা যাচ্ছে ২-৩ জন।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।  

রাজধানীর মিরপুর এলাকা থেকে ফার্মগেট, শাহবাগ হয়ে মতিঝিল আসতে রাস্তায় কোনো যানজট দেখা যায়নি। কোনো সিগন্যালে গাড়ির চাপ নেই। এমনকি বিজয় সরণি সিগন্যালেও। মিরপুর থেকে ধানমন্ডি হয়ে নিউমার্কেট যেতেও একই ধরনের পরিস্থিতি লক্ষ্য করা গেছে।  

এছাড়া মেট্রোরেলের জন্য মিরপুর এলাকার মূল সড়ক সংকীর্ণ হয়ে আছে অনেকদিন ধরেই। যানজট এখানে স্বাভাবিক হলেও আজ প্রায় ফাঁকা। পল্টন, কাকরাইল, মগবাজার, মালিবাগ, মহাখালী এলাকাতেও কোনো গাড়ি কিংবা মানুষের চাপ নেই।

ফাঁকা সড়কে চলছে স্বল্পসংখ্যক যানবাহনতাছাড়া বন্ধ রাখা হয়েছে রাস্তার আশপাশের সব দোকানপাট। ফুটপাতে ভিক্ষুকের উপস্থিতিও নেই। তবে রাস্তায় পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ, ছাত্রলীগকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। দলীয় কার্যালয়ে অবস্থান ছাড়াও বাইক নিয়ে রাজধানীর প্রতিটি সড়কে অবস্থান রয়েছে তাদের।

স্নোটেক্স কোম্পানিতে কর্মরত ইমন বাংলানিউজকে জানান, আজ অফিসে না গেলেও কোনো সমস্যা হবে না। আগে থেকেই নির্দেশনা দেওয়া রয়েছে। তাই অফিসে যাচ্ছি না। বাসা থেকে বের হতে আতঙ্ক লাগছে বলেই যাচ্ছি না।

মতিঝিল আইডিয়াল স্কুলের ৯ম শ্রেণির শিক্ষার্থী এহসান ও একই স্কুলের গার্লস শাখার ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নোহা স্কুলে যাচ্ছে না আজ। তারা বলছে, আজ বন্ধুরা কেউ আসবে না। ক্লাসও হবে না হয়তো। তাছাড়া আব্বু-আম্মুও বাসা থেকে বের হতে নিষেধ করেছে।  
    
বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এমএএম/এএ

‘আতঙ্কের’ নগরীতে পাহারায় আ.লীগ নেতা-কর্মীরাও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa