ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

নাম-মোবাইল নম্বর লিখে সংবাদকর্মীদের প্রবেশ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
নাম-মোবাইল নম্বর লিখে সংবাদকর্মীদের প্রবেশ নাম ও মোবাইল নম্বর লিখে আদালত প্রাঙ্গণে প্রবেশ করছেন সংবাদকর্মীরা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালত প্রাঙ্গণে। সেখানে সংবাদকর্মীদের দুই দফায় নাম-ধাম ও মোবাইল নম্বর লিখে তবেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণার সংবাদ সংগ্রহ করতে এসে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে নানাবিধ পক্রিয়া মেনে আদালত প্রাঙ্গণে প্রবেশ করেন সংবাদকর্মীরা।  

এ অবস্থাকে হয়রানি বলে অভিহিত করে এক নারী সংবাদকর্মী বলে ওঠেন, তারা (আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা) আদালত বিটের রিপোর্টারদেরও চেনে না!

নাম-মোবাইল নম্বর লিখে আদালতে প্রবেশের অনুমতি মিললেও নিরাপত্তা বাহিনীর তৎপরতা কিংবা আদালত এলাকার ছবি বা ভিডিও ধারণ করা নিষেধ করেছেন আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিতরা।

মামলার বিচারিক কার্যক্রম চলা বিগত দিনগুলোতে আদালত চত্বর থেকে সরাসরি সংবাদ সংগ্রহ ও প্রচার করা গেলেও রায় ঘোষণার দিনে কোনো ক্যামেরা প্রবেশ করতে দেয়নি আইন-শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa