ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

‘আবদুল হামিদ ভালো লোক, আবারও রাষ্ট্রপতি নির্বাচিত হবেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
‘আবদুল হামিদ ভালো লোক, আবারও রাষ্ট্রপতি নির্বাচিত হবেন’ কথা বলছেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের রাষ্ট্রপতি পদে আবদুল হামিদকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া প্রসঙ্গে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, বর্তমান রাষ্ট্রপতি ভালো লোক। তাই তাকে আওয়ামী লীগ রাষ্ট্রপতি নির্বাচনে আবারও মনোনয়ন দিয়েছে। আশা করি তিনি আবারও রাষ্ট্রপতি পদে নির্বাচিত হবেন।

রাষ্ট্রপতি নির্বাচনে শুক্রবার (২ ফেব্রুয়ারি) আবদুল হামিদের মনোনয়নপত্র নির্বাচনী কর্তার কাছ থেকে সংগ্রহের পর তিনি এ কথা বলেন।

চিফ হুইপ বলেন, বর্তমান মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সারাজীবন রাজনীতি করেছেন এবং রাজনীতির কারণেই তিনি আজকে এই জায়গায় এসেছেন।

রাজনীতিতে স্বচ্ছতা এবং জবাবদিহি যদি থাকে, ভালো লোকের মূল্যায়ন দল অবশ্যই করে থাকে। তার প্রমাণ আমাদের আবদুল হামিদ সাহেব।

আ স ম ফিরোজ বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। তিনি ৫ তারিখে মনোনয়নপত্র দাখিল করবেন। আমরা আশা করবো দল আওয়ামী লীগ যে সিদ্ধান্ত দিয়েছে, তা শুধু আওয়ামী লীগের একার নয়, এটি গোটা দেশবাসীর। কারণ রাষ্ট্রপতির জনপ্রিয়তা দেশবাসীর কাছে তুঙ্গে এবং তিনি ভালোভাবে কাজ করে যাচ্ছেন।  

‘তিনি একজন ভালো লোক এবং সর্বজন শ্রদ্ধেয় লোক। সে কারণে আমার দল পুনরায় তাকে মনোনয়ন দিয়েছে। আশা করি তিনি আবারও রাষ্ট্রপতি পদে নির্বাচিত হবেন। ’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চিফ হুইপ বলেন, জাতীয় সংসদে আমাদের প্রতিনিধি বেশি। তাই অন্য কোনো দল যদি নির্বাচনে অংশ নেনও, তারপরও আমাদের প্রার্থী জয়ী হবে। আর অন্য কেউ নির্বাচনে অংশ নিলে আমরা সাধুবাদ জানাবো।

সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি প্রার্থী দেবে কিনা, এ বিষয়ে কোনো আলোচনা তাদের সঙ্গে হয়নি বলেও জানান চিফ হুইপ।

আগামী ৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ৭ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের সময়। ভোটগ্রহণের তারিখ ১৮ ফেব্রুয়ারি। অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করলে ৭ ফেব্রুয়ারিই আবদুল হামিদকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন নির্বাচনী কর্তা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

চিফ হুইপের নেতৃত্বে আওয়ামী লীগের সংসদীয় প্রতিনিধি দলটি শুক্রবার বেলা সোয়া ১১টায় নির্বাচনী কর্তার কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
ইইউডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa