ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

রাজশাহীতে শত প্রজাতির গোলাপ নিয়ে পুষ্প মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
রাজশাহীতে শত প্রজাতির গোলাপ নিয়ে পুষ্প মেলা শুরু বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়

রাজশাহী: রাজশাহীতে শত প্রজাতির গোলাপ নিয়ে শুরু হয়েছে পুষ্প মেলা। শুক্রবার (০২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে তিন দিনব্যাপী এ পুষ্প মেলার উদ্বোধন করা হয়। বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ।

এ সময় আয়োজক সংগঠন বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইসউদ্দীন আহমেদ বাবু, পুষ্প মেলা আহ্বায়ক শরিফুল আবেদিন, ওয়ান ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও বৈকালী সংঘের যুগ্ম সম্পাদক শামসুজ্জামান আজাদ, আসাদুজ্জামান আসাদ, আলিয়াস হোসেন আজাদ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এবারের পুষ্প মেলায় প্রায় শত প্রজাতির গোলাপের পসরা নিয়ে বসেছে ১৬টি স্টল।

শুধু তাই নয়, রয়েছে বিভিন্ন প্রজাতির ফুলের সমাহারও। কমতি নেই দেশি-বিদেশি ফুলেরও। মহানগরীর মনিবাজারে মেলা প্রাঙ্গণে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে।

মেলাকে সবার কাছে প্রাণবন্ত এবং শিশুদের সাংস্কৃতিক মেধা বিকাশের লক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায়  ‘ক’ ও ‘খ’ গ্রুপের ছড়াগান প্রতিযোগিতা ও সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

রাজশাহীর অন্যতম ক্রীড়া ও সামাজিক সংগঠন বৈকালী সংঘ আয়োজিত পুষ্প মেলা রাজশাহীর সামাজিক সাংস্কৃতিক অঙ্গনে ভিন্নমাত্রা যোগ করেছে। ১৯৮৫ সাল থেকে প্রতি বছর সিঅ্যান্ডবি মনিবাজার চত্বরে বৈকালী সংঘের আঙ্গিনায় পুষ্প মেলার আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa