ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

১৫ বছরের অগ্রিম ভিসা পেলেন লুসি হল্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
১৫ বছরের অগ্রিম ভিসা পেলেন লুসি হল্ট লুসি হেলেন ফ্রান্সিস হল্ট। ছবি: বাংলানিউজ

বরিশাল: বাংলাদেশকে ভালোবেসে দীর্ঘ ৫৭ বছর কাজ করা ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্টের ভিসা ফি মওকুফ করা হয়েছে। পাশাপাশি ১৫ বছরের জন্য তাকে এম ক্যাটাগরিতে মাল্টিপল ভিসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মনিরা হক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ জারি করা হয়।  

লুসি হল্টের ভিসা মওকুফের বিষয়টি নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, লুসি হল্টের জন্য ১৫ বছরের ভিসা ফি মওকুফ করা হয়েছে এবং তিনি ১৫ বছরের জন্য অগ্রিম ভিসা পেয়েছেন।

এটি অনেক আনন্দের বিষয়।  

এছাড়াও লুসি হল্টের নাগরিকত্বের জন্য যে আবেদন করা হয়েছে সেটিও দ্রুত সমাধান হবে বলে আশাবাদী তিনি।

লুসি ১৯৬০ সালে অক্সফোর্ড মিশনের একজন কর্মী হিসেবে ব্রিটিশ নাগরিক লুসি হল্ট বাংলাদেশে এসেছিলেন। শুরু থেকেই মানুষের সেবায় কাজ করে আসছেন তিনি। মুক্তিযুদ্ধের সময় নিজের জীবন ঝুঁকি নিয়ে যুদ্ধাহতদের সেবা করেছেন। দেশ স্বাধীনের পরও তিনি বাংলাদেশ ছেড়ে যাননি। ভালবেসেছেন এদেশের মানুষকে। লুসির ইচ্ছা, মৃত্যুর পর যেন তাকে বরিশালের মাটিতেই সমাধিস্থ করা হয়।  

জানা যায়, প্রতিবছর ভিসা নবায়ন ফি দিতে সমস্যা হচ্ছিল তার। তাই ভিসা নবায়ন ফি মওকুফসহ বাংলাদেশি নাগরিকত্বের জন্য দাবি জানিয়েছিলেন লুসি হল্ট।  

উল্লেখ্য, কর্মজীবন থেকে ২০০৪ সালে অবসর নিয়েছেন লুসি। তবে এখনও তিনি অসহায় শিশুদের মানসিক বিকাশ ও ইংরেজি ভাষা শিক্ষা দেওয়ার পাশাপাশি শিশুদের জন্য তহবিল সংগ্রহের কাজ পরিচালনা করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এমএস/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa