ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

বিনা টিকিটে রেলভ্রমণ, ৪০০ যাত্রীর জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
বিনা টিকিটে রেলভ্রমণ, ৪০০ যাত্রীর জরিমানা তিন ট্রেনে টিকেট চেকিং অভিযান। ছবি-টিপু সুলতান

ঈশ্বরদী: ঈশ্বরদী-ঢাকা রেলরুটে তিনটি আন্তঃনগর যাত্রীবাহী ট্টেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ৪০০ যাত্রীকে জরিমানা করা হয়েছে। এসব যাত্রীর কাছ থেকে জরিমানা ও ভাড়াসহ মোট ১ লাখ ১৯ হাজার টাকা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে রাত সাড়ে ১১টা পযন্ত সাঁড়াশি অভিযান পরিচালনা করে রেল কর্তৃপক্ষ। পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতায় ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রীজ,  উল্লাপাড়া,  জামতৈল, সিরাজগঞ্জবাজার বঙ্গবন্ধুসেতু পশ্চিম, বঙ্গবন্ধুসেতু পূর্ব, টাঙ্গাইল, মির্জাপুর, জয়দেবপুর, ঢাকা বিমানবন্দর স্টেশন পর্যন্ত এই অভিযান চালানো হয়।

পুনরায় ঐ স্টেশনগুলোতে চেকিং করে পূর্বস্থানে ফিরে আসা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসী বাংলানিউজকে জানান, পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি স্টেশনের ওপর দিয়ে যাওয়া রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে(আপ)৭৫৩নং (ডাউন)৭৫৪ নং আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস এবং সিরাজগঞ্জ বাজার থেকে ছেড়ে যাওয়া এবং ঢাকা থেকে ফিরে আসা ৭৭৩ নং সিরাজগঞ্জ এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে ঢাকাগামী (আপ) ৭৬৩নং এবং ঢাকা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন হয়ে খুলনাগামী (ডাউন) ৭৬৪ চিত্রা এক্সপ্রেস ট্টেনে টিকেট চেকিং অভিযান চালানো হয়।

এ অভিযানে উপস্হিত  ছিলেন পাকশি রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর সাজেদুল ইসলাম বাবু, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ড্যান্ট আবু হেনা, ভ্র্যাম্যমান টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, শফিকুল ইসলাম ও কামরুজ্জামান।

এ সময় বিনা টিকিটে ভ্রমণের দায়ে তিনটি ট্রেনের ৪০০ যাত্রীর কাছ থেকে ১ লাখ  ১৯ হাজার টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয় বলে ওই কর্মকর্তা জানান। এমন অভিযান আরও চলতে পারে।

বাংলাদেশ সময়:০১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮

টিএস/ জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa