প্রাথমিকে ৬ হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান/ফাইল ফটো

সংসদ ভবন থেকে: বিদ্যালয়হীন গ্রামে যে ১৫শ স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে, সেসব স্কুলে শিক্ষক নিয়োগ দেওয়া সম্ভব হয়নি। তবে অচিরেই এসব স্কুলের জন্য ছয় হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে জাতীয় অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী  লীগ দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদির এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।
 
মন্ত্রী বলেন, আদালতে মামলা থাকার কারণে আমরা ওই ১৫শ স্কুলে শিক্ষক দিতে পারিনি। অন্য স্কুল থেকে শিক্ষক নিয়ে এসব স্কুল চালানো হচ্ছে। অচিরেই প্রতিটি স্কুলে চারজন করে অর্থাৎ ১৫শ স্কুলে ছয় হাজার শিক্ষাক নিয়োগ দিতে পারবো। এরইমধ্যে শিক্ষক নিয়োগ দেওয়ার ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
 
চট্টগ্রামের সংসদ সদস্য সামসুল হক চৌধুরীর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদ্যালয়হীন গ্রাম আর এখন নেই। মাত্র চারটি বাকি আছে। এছাড়া চর ও হাওর অঞ্চলে কিছু গ্রাম আছে যেখানে বিদ্যালয় নেই। এজন্য আরো এক হাজার স্কুল করার চাহিদা দিয়ে প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় চর ও হাওর অঞ্চলে বিদ্যালয় করা হবে।
 
মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) এর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেসব স্কুলে ক্লাস রুমের সংকট রয়েছে সেগুলো চাহিদার ভিত্তিতে পূরণ করা হবে। এরজন্য ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার ক্লাসরুম করা হবে। যেখানে ছাত্র-ছাত্রী বেশি সেসব স্কুলে এই ক্লাসরুম করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এসএম/এএ

আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা