ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ভারতীয় নাগরিক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ভারতীয় নাগরিক গ্রেফতার শাহজালালে উদ্ধার বিদেশি মুদ্রা

ঢাকা: হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বহির্গমনকালে ভারতীয় ও অন্যান্য দেশের বিপুল পরিমাণ মুদ্রাসহ ভারতীয় নাগরিক  মো. সালেকীন শেখকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা সদস্যরা।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড.মইনুল খান।

তিনি জানান,  মো. সালেকীন শেখের বাড়ি ভারতের কলকাতার হুগলিতে।

সকালে বাংলাদেশ বিমানের ঢাকা-ব্যাংকক রুটের বিজি ০০৮ ফ্লাইটে ব্যাংকক যাচ্ছিলেন তিনি। পাসপোর্ট চেক করে দেখা গেছে সালেকীন শেখ ২০১৭ সালে কলকাতা-ঢাকা-ব্যাংকক রুটে ৩৬ বার বিদেশ গমন করেছেন। তিনি গতকাল রাত সাড়ে ১২টায় বাংলাদেশ বিমানের বিজি ০৯৬  ফ্লাইট যোগে কলকাতা থেকে ঢাকায় আসেন। এরপর তিনি রাতে হাজী ক্যাম্পে অবস্থান করেন।

মইনুল খান আরও জানান, জিজ্ঞাসাবাদে তিনি বৈদেশিক মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। তবে তার হাঁটাচলায় সন্দেহ হওয়ায় এবং সুনির্দিষ্ট গোপন সংবাদ থাকায় তাকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে দেহ ও বহনকৃত হ্যান্ডব্যাগ তল্লাশি করে ১ লাখ ৯৬ হাজার ইউরো, ৪১ হাজার ৯৪০ সুইস ফ্রাঙ্ক, ২৪০  ইউএস ডলার, ২ হাজার ৪০ থাইবাথ, ১০ লাখ ৫ হাজার ইয়েন, ১২ হাজার ৮৫০ ভারতীয় রূপি ও ৭ হাজার ৫৩৫ বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্য ২ কোটি ২৮ লাখ ৬ হাজার ২৭ টাকা। এসব মুদ্রা তার জুতা ও মোজার ভেতর,শরীরের বিভিন্ন অংশে ও হ্যান্ডব্যাগে বিশেষভাবে লুকোনো ছিল। আটক যাত্রীকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮,২০১৭
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa