ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

বাংলানিউজের খবরে কমলনগরে মেঘনার তীরে মাটি কাটা বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
বাংলানিউজের খবরে কমলনগরে মেঘনার তীরে মাটি কাটা বন্ধ মেঘনার তীরবর্তী যে জায়গা থেকে মাটি কেটে নেওয়া হচ্ছিলো-ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: বাংলানিউজে সংবাদ প্রকাশের পর তাৎক্ষণিক লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর থেকে মাটি কাটা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। মাটি কাটা বন্ধ হওয়ায় নদী ভাঙন কবলিত এলাকার জনগণের মাঝে স্বস্তি ফিরেছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার চরকালকিনি ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা জাফর আকবর হোসাইনকে ঘটনাস্থলে পাঠিয়ে মাটি কাটা বন্ধ এবং জড়িতদের সতর্ক করেন।

রোববার (১৭ ডিসেম্বর) বাংলানিউজে ‘কমলনগরে মেঘনার পাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

তাৎক্ষণিক ইউএনও’র নির্দেশে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান। এসময় ওই ভূমি কর্মকর্তা নদীর তীর থেকে মাটি কাটা বন্ধ করে দেন। এছাড়া জড়িতদেরকে সতর্ক করে স্থানীয়দের সচেতনতামূলক বক্তব্য রাখেন।  

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার বলেন, নদীর তীর থেকে কেউ যাতে মাটি কেটে ফের ইট ভাটায় না নিতে পারে সে ব্যাপারে নজরদারী রয়েছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন থেকে একটি অসাধু চক্র কমলনগরের চর কালকিনি ইউনিয়নের নবীগঞ্জ এলাকার মেঘনারপাড় থেকে মাটি কেটে জেলার বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছিলো। এতে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। হুমকির মুখে পড়ে নদী তীর সংরক্ষন বাঁধ ও ভাঙন কবলিত এলাকা।

**কমলনগরে মেঘনা পাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়!

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa