ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

বিজয় দিবসের প্রত্যুষে বরিশালে শহীদদের প্রতি শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বিজয় দিবসের প্রত্যুষে বরিশালে শহীদদের প্রতি শ্রদ্ধা বিজয় দিবসের প্রত্যুষে বরিশালে শহীদদের প্রতি শ্রদ্ধা

বরিশাল: মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল সরকারি-বেসরকারি উদ্যোগে নানান কর্মসূচি ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর ধারাবাহিকতায় শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩৫ মিনিটে জেলা পুলিশ লাইন্স মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।

এর পরপরই সকাল ৬টা ৪০ মিনিট থেকে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

যেখানে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড বরিশাল জেলা ও মহানগর শাখা। এরপর বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান (অতিরিক্ত সচিব), ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

অপরদিকে এখানে শ্রদ্ধা জ্ঞাপন শেষে শহরের ত্রিশ গোডাউন সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ৭১’র মহান স্বাধীনতা যুদ্ধে শহীদের শ্রদ্ধা জানাতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এরআগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বরিশালের সব সরকারি বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন গুরুত্বপূর্ণ ভবনগুলো জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এদিকে বিজয় দিবস উপলক্ষে দু’দিন আগে থেকেই বিভিন্ন সরকারি-বেসরকারি ভবনগুলোতে আলোকসজ্জার মাধ্যমে আলোকিত করা হয়েছে। অপরদিকে আওয়ামী লীগ দলীয় কার্যালয় ও বিবির পুকুরকে ঘিরে বাহারী রংয়ের আলোকসজ্জা করার পাশাপাশি ব্যানার-ফ্যাস্টুন, তোরণ নির্মাণ করা হয়েছে।  

এছাড়া গত কয়েকদিন ধরেই বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে নগরের বিভিন্ন সড়কে রাজনৈতিক নেতারা তেরণ ও ব্যানার টানিয়ে রেখেছে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa